• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী সরকারের বাস্তবমুখী পদক্ষেপের ফলে শিশু ও মাতৃমৃত্যুর হার কমেছে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি

সার্টিফিকেট থাকলেই শিক্ষিত হওয়া যায় না- এমপি শাহে আলম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

বানারীপাড়া প্রতিনিধিঃ শুধুমাত্র কয়েক খানা সার্টিফিকেট থাকলেই এক জন প্রকৃত শিক্ষিত মানুষ হওয়া যায় না। এক জন প্রকৃত শিক্ষিত মানুষ হতে হলে তার মধ্যে মানবিকতা, সামাজিক বন্ধন, সহপাঠিদের জন্য করণীয় ও নিজের পরিবারের প্রতি আনুগত্য থাকার পাশাপাশি রাষ্ট্রের প্রতি তার ভালোবাসা থাকতে হবে। বৃহস্পতিবার বেলা ১১টায় বরিশালের বানারীপাড়ায় মলুহার ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা মিলনায়তনে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় বরিশাল-২ আসনের এমপি ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম এ কথা বলেন। এ সময় তিনি বলেন, প্রকৃত শিক্ষাহীন অন্তর সব সময়ই অন্ধকারে নিম্মজিত থাকে। তাই অভিভাবকদের কেবল সন্তানদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়ে দিয়েই দায়িত্ব শেষ বলে ঘরে বসে থাকলে চলবে না। তাদের সন্তানরা শিক্ষা গ্রহন করতে গিয়ে কি শিখছে এবং তারা কি করছে সে বিষয়ে বেশি খেয়াল রাখতে হবে। এমপি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শ্রেণী কক্ষে শিক্ষার্থীদের এমন ভাবে পাঠদান করতে হবে যাতে করে ওই বিষয়টি নিয়ে অন্য কারোর কাছে শিখতে যেতে না হয়।
মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক বলেন, সকল শিক্ষার্থীই আমার সন্তান আর সন্তানকেই আমি অধ্যায়ন করাচ্ছি এ বিষয়ে শিক্ষকদে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শ্রেণী কক্ষে পাঠদান করলেই এদেশের শিক্ষার মান উন্নয়নে বিকাশ ঘটবে। এ সময় বিশেষ অতিথির বক্তৃতায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা বলেন, শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের পাশাপাশি শ্রেণী কক্ষে তাদেরকে সকল বিষয়ে নৈতিক জ্ঞান অর্জনের জন্য শিক্ষকদের কথা বলতে হবে। মলুহার ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার গর্ভনিং বডির সভাপতি আব্দুল হাই’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ মো.খলিলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইলুহার ইউপি চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ইলুহার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম প্রমূখ।