• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিক্রির কার্যক্রম উদ্ধোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ জুন ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় দরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিক্রির কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে। আজ সোমবার সকালে উপজেলার গৈলা ও বাগধা ইউনিয়নে এই চাল বিক্রির কার্যক্রম উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবু সালেহ মো.লিটন সেরনিয়াবাত।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মো.শফিকুল ইসলাম টিটু, আওয়ামীলীগ নেতা হালিমুজ্জামান হালিম ও তরিকুল ইসলাম চাঁনসহ সরকারী কর্মকর্তারা। উপজেলা খাদ্য অধিদপ্তর থেকে প্রতি ইউনিয়নে দুইজন করে চাল বিক্রির ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। তাদের মাধ্যমে এই চাল বিক্রি করা হয়। প্রতিটি ইউনিয়নে চাল বিক্রির সময় সরকারী ট্যাগ কর্মকর্তারা উপস্থিত থাকেন। উপজেলার ৫টি ইউনিয়নে ৩হাজার ৮শত ৪০জন কার্ডধারী রয়েছে। প্রতিকার্ডধারী ১০টাকা কেজি দরে ৩০কেজি করে চাল ক্রয় করেন।

এ ব্যাপারে উপজেলা (ভারপ্রাপ্ত) খাদ্য গুদাম কর্মকর্তা মো.জসিম উদ্দিন সাংবাদিকদের বলেন, উপজেলার ৫টি ইউনিয়নে হতদরিদ্র লোকজনের কথা চিন্তা করে বর্তমান সরকার খাদ্যবান্ধব কর্মসূচী চালু করেছে। উপজেলার রাজিহার ইউনিয়নে ৮১৮জন, বাকাল ইউনিয়নে ৬৬২জন, গৈলা ইউনিয়নে ৮৩০জন, বাগধা ইউনিয়নে ৭৭৮জন ও রত্নপুর ইউনিয়নে ৭৫২জনসহ ৩৮শত ৪০জন হতদরিদ্র বাচাই করা হয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে। তাদের কার্ডের মাধ্যমে ১০টাকা কেজি দরে প্রতিকার্ডধারী ৩০ কেজি চাল ক্রয় করতে পারবেন। প্রতিটি ইউনিয়নে দুইজন করে এই খাদ্যবান্ধব কর্মসুচীর চাল বিক্রির ডিলার রয়েছে। তারা সরকারী ট্যাগ কর্মকর্তাদের উপস্থিতিতে এই চাল বিতরণ করে থাকেন।