• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

সরকারি হাসপাতাল থেকে বেসরকারিতে রোগী ভাগিয়ে নেয়া ১১ জনকে কারাদণ্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) তথা পঙ্গু হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে বেসরকারি হাসপাতালে দেয়া চক্রের ১১ জনকে আটক করেছেন র‍্যাবের একটি ভ্রাম্যমাণ আদালত।

তাদের ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এর মধ্যে ৯ জন পুরুষ ও ২ জন নারী রয়েছেন।

তারা হলেন- জহির (৪২), সাগর বসাক (৪২), মানিক মিয়া (৩০), কাউসার (২২), শরীফ (২৪), মানিক (৩৮), রফিকুল ইসলাম সুমন (২৬), আব্দুস ছালাম (৬০), আলতাফ হোসেন (৫৩), মোসা. আজিরন নেসা (৩৫) ও ইয়াসমিন বিবি (৪৫)।

র‍্যাব-২ জানায়, সরকারি নির্দেশ অমান্য করে পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রলোভন দেখিয়ে বেসরকারি হাসপাতালে কম টাকায় ভালো চিকিৎসা হবে বলে কমিশনের মাধ্যমে ভর্তি করিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয় দালাল চক্রটি।

এছাড়া সরকারি হাসপাতালের সেবা কার্যক্রমে বাধা সৃষ্টি করে তারা। এ ঘটনায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি চৌকস দল দুপুরে এই দালাল চক্রের ১১ সদস্যকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

এ বিষয়ে জানতে চাইলে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, সারা দেশ থেকে সরকারি পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিতে আসে বিভিন্ন শ্রেণির মানুষ। এই দালাল চক্র তাদের কম টাকায় ভালো চিকিৎসা পাবেন বলে এবং এখানের ডাক্তার চেম্বারে বসে আছেন বলে মোহাম্মদপুরের নূরজাহান জেনারেল হাসপাতাল, মক্কা মদিনা জেনারেল হাসপাতাল, ঢাকা হেলথ কেয়ার হাসপাতাল, ক্রিসেন্ট হাসপাতাল, ন্যাশনাল হেলথ কেয়ার হাসপাতাল, সেবিকা জেনারেল হাসপাতাল, যমুনা জেনারেল হাসপাতাল ও টেক কেয়ার হাসপাতালে রোগী নিয়ে যায়।

তিনি আরও বলেন, এর বিনিময়ে দালাল চক্র পায় মোটা অঙ্কের টাকা। চলতি বছর ও দালালের সর্দারসহ ৬ জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছিল। আজও ১১ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।