• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সরকারবিরোধী প্রচারণায় বিএনপি-জামায়াতের ‘নয়া কৌশল’!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০  

ধর্ষণবিরোধী আন্দোলনের নামে একটি পক্ষ নিজেদের রাজনৈতিক স্বার্থসিদ্ধির আশায় এবার ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দকে ভুল পথে পরিচালনার পাঁয়তারা চালাচ্ছেন। তাদেরকে বোঝাচ্ছেন, সরকার ধর্ষণরোধ কিংবা দোষীদের কোন শাস্তিরই আওতায় আনছেন না। কিন্তু প্রকৃত তথ্য হলো, সরকারপ্রধানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধর্ষণ প্রতিরোধে এবং প্রকৃত অপরাধীদের সাজা প্রদানে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারপরও বিষয়টি আমলে না নিয়ে ষড়যন্ত্রের অংশ হিসেবে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত চক্রটি সরকারবিরোধী জনমত সৃষ্টির অদ্বিতীয় লক্ষ্যে অনড় তৎপরতা চালিয়ে যাচ্ছে।

বিশিষ্টজনদের ভাষ্য, দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে ‘গুজব সেল’ ও নিজেদের ‘পেইড এজেন্ট’র সাহায্যেও যখন বিএনপি-জামায়াত চক্র উন্নয়ন ও জনবান্ধব সরকারকে কাবু করতে পারছে না, তখন তারা কৌশলে জাতির ভবিষ্যৎ কাণ্ডারি ছাত্রসমাজকে টার্গেট করে এবার রাষ্ট্রবিরুদ্ধ কর্মকাণ্ডে লিপ্ত করাচ্ছেন। তাদের এই ষড়যন্ত্র রুখে দিতে হবে। এখনই উপযুক্ত সময়।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, রাষ্ট্রবিরোধী নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে সম্প্রতি বিএনপি-জামায়াত চক্রটি চলমান ধর্ষণ ইস্যুকে বিপথে পরিচালিত করে নিজেদের ফায়দা হাসিলের অপচেষ্টা করছে। তারই অংশ হিসেবে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা শুক্রবার (৯ অক্টোবর) সন্ধ্যায় ধর্ষণবিরোধী গণবিক্ষোভ মিছিলের নামে সেখানে তারা সরকারের বিরুদ্ধে সম্পূর্ণ মনগড়া ও ভিত্তিহীন আলোচনায় মাতেন।

ওই গণবিক্ষোভ মিছিলে তির্যক মন্তব্য করে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায় বলেন, ধর্ষণরোধে সরকার কিছুই করছে না। এমনকি তারা মেয়েদেরও নিরাপত্তা দিতে পারছে না। পারছে না সাধারণ জনগণেরও। অনিক রায়ের বক্তব্য সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেই মন্তব্য রাজনৈতিক বিশিষ্টজনদের।

তাদের মতে, ধর্ষণ-নিপীড়ন বন্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে। এমনকি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, অপরাধীর পরিচয় সে অপরাধী। দলীয় লেবাস লাগিয়ে অপরাধ থেকে পার পাওয়া যাবে না। শাস্তি অবধারিত। কিন্তু সরকারপ্রধান ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রশংসনীয় তৎপরতায় ঈর্ষান্বিত হয়ে বিএনপি-জামায়াত চক্রটি ছাত্র সমাজের কোমলমতি শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে তাদেরকে সরকারের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলছে। স্বাধীনতা ও দেশবিরোধী চক্রটির লক্ষ্য-উদ্দেশ্য একটাই, সরকারের ইতিবাচক কর্মতৎপরতাকে প্রশ্নবিদ্ধ করে নিজেদের ফায়দা হাসিল করা।

রাজনৈতিক বিশিষ্টজনরা আরও বলেন, কোনভাবেই যাতে একাত্তরের পরাজিত শক্তিরা মাথাচাড়া দিয়ে উঠতে না পারে এবং নিজেদের স্বার্থ হাসিলের মাধ্যমে দেশকে আফগানিস্তান-পাকিস্তানের মতো জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে না পারে; সে ব্যাপারে দেশবাসীর পাশাপাশি সরকারকেও সদাজাগ্রত দৃষ্টি রাখতে হবে।