• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

‘ষড়যন্ত্রের আভাস’ দিচ্ছে এবি পার্টি, সতর্ক থাকার আহ্বান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ মে ২০২০  

জামায়াত থেকে বেরিয়ে আসা ও বহিষ্কৃতদের সমন্বয়ে গঠিত হয়েছে নতুন রাজনৈতিক দল ‘এবি পার্টি’। দল গঠনের পর থেকেই স্বাধীনতাবিরোধীদের এই নব সংস্করণ নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। চলমান করোনা সংকটের মধ্যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে দল গঠন করার প্রক্রিয়াকে দেশের রাজনৈতিক বিশিষ্টজনরা ‘ষড়যন্ত্রের আভাস’ হিসেবে দেখছেন। অথচ এই দলের প্রতি বিএনপি ঘরানার বুদ্ধিজীবী এবং জামায়াতের যেসব নেতার ফাঁসি হয়েছে তাদের পরিবার ও সন্তানদের ঘনিষ্ঠ যোগাযোগ ও সমর্থনের গুঞ্জন রয়েছে।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, উদ্ভূত করোনা পরিস্থতি মোকাবিলায় সরকার যখন নিরলস পরিশ্রম করছে, তখন স্বাধীনতাবিরোধী একটি শক্তি দেশকে পিছিয়ে নিয়ে যাওয়ার পাঁয়তারা করছে। চেষ্টা করছে ক্ষমতাসীন সরকারকে বিপদে ফেলার। এরই ধারাবাহিকতায় ষড়যন্ত্রের অংশ হিসেবে গত ২ মে রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে এবি পার্টি (আমার বাংলাদেশ পার্টি)।

জানা গেছে, জামায়াতের যেসব নেতার ফাঁসি হয়েছে তাদের মধ্যে কামারুজ্জামান, মীর কাসেম আলী, আব্দুস সোবহান এমনকি সাঈদীর পরিবার ও সন্তানদের ঘনিষ্ঠ যোগাযোগ ও সমর্থনের পাশাপাশি এই দলের প্রতি বিএনপি ঘরানার বুদ্ধিজীবীদের প্রচ্ছন্ন সমর্থন রয়েছে। কিছুদিন আগে জামায়াত নেতা সাঈদীর ছেলে শামীম সাঈদীর এবি পার্টির অফিসে মিটিংরত একটি হাসিমাখা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে বেশ কানাঘুষা সৃষ্টি হয়। পরে পরিস্থিতি সামাল দিতে জামায়াতের কেন্দ্রীয় নেতাদের চাপে শামীম সাঈদী এটাকে সৌজন্য সাক্ষাৎ বলে বিবৃতি প্রদান করেন।

এবি পার্টি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পত্রিকায় দেখলাম। এদের উদ্দেশ্য কি তা জানি না। তবে সবাইতো হতবাক। বর্তমানে অজানা একটা শক্তির সাথে সবাই লড়াই করছে। এর আগেও না পরে না, এই মুহূর্তে একটা রাজনৈতিক দল।

তিনি আরো বলেন, এটাতো আসলে জামায়াতেরই একটা অংশ। দেখতে থাকুন কী হয়!

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, এবি পার্টির কী উদ্দেশ্যে, কারা, কেন করেছে জানি না। তবে রাজনৈতিক দলের উদ্দেশ্য থাকে মানুষের জন্য কাজ করা। দেখা যাক, তারা কী করে! মানুষের জন্য কাজ করে, নাকি নিজেদের জন্য!

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার বলেন, এদের নিয়ে আমার কোনো মন্তব্য নেই। আমরা সবার জন্যই দোয়া করি। সবাই ভাল থাকুক এটাই চাই।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নামবদল জামায়াতের পুরনো রাজনৈতিক কৌশল। জামায়াতের যে ছাত্র সংগঠনের এখনকার নাম ইসলামি ছাত্রশিবির, একাত্তরে এরই নাম ছিল ইসলামি ছাত্রসংঘ। তাই তাদের থেকে সাবধান থাকা ভালো। কারণ, সাপের ডিম ফুটে সাপই বেরোয়, কাঠবিড়ালি নয়।