• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

শ্রীলঙ্কাকে ২৫৮ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ মে ২০২১  

প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ২৫৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে স্বাগতিকরা ৬ উইকেট হারিয়ে করেছে ২৫৭ রান।  

টস জিতে খেলতে নেমে শূন্য রানে ফিরেছেন লিটন দাস। অথচ কয়েক দিন আগে লিটনকে নিয়ে আশার কথা শুনিয়েছিলেন অধিনায়ক তামিম। কিন্তু তিন বল খেলে এই ওপেনার ফিরে গেছেন দ্বিতীয় ওভারেই। দুষ্মন্থ চামিরার অফ স্টাম্পের বাইরের বল ঠিক মতো খেলতে পারেননি। বল ব্যাটের কানায় লেগে জমা পড়েছে প্রথম স্লিপে। এ নিয়ে সর্বশেষ ৫ ম্যাচে বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেন লিটন। এর মধ্যে তিন ম্যাচেই বিদায় নিয়েছেন শূন্যতে!

লিটনের পর তিনে নামেন সাকিব আল হাসান। যার সর্বশেষ ওয়ানডেটি ছিল এই বছরের জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সতর্ক ব্যাটিংয়ে তামিমকে সঙ্গ দিলেও প্রত্যাশা পূরণ করতে পারেননি এই অলরাউন্ডার। অফ স্পিনার গুনাথিলাকার বলে ক্যাচ উঠিয়ে দেন লং অনে। সেটি লুফে নিতে ভুল করেননি নিসাঙ্কা। ৩৪ বল খেলা সাকিব ফিরেছেন ১৫ রানে।

ধীর গতির পিচে তামিম ধীরে-সুস্থে খেললেও অপরপ্রান্ত আগলে খেলছিলেন। মুশফিকের সঙ্গে ৫৬ রানের জুটি গড়ে এক পর্যায়ে ফিফটিও তুলে নেন। কিন্তু ইনিংস আর বেশি বড় করতে পারেননি। ধনাঞ্জয়া ডি সিলভার ঘূর্ণিতে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন তিনি। শুরুতে রিভিউ নিলেও লাভ হয়নি। তামিম ৭০ বল খেলে ফিরে যান ৫২ রানে।

অধিনায়কের বিদায়ের পর পর চাপটা আরও বাড়িয়ে দেন মোহাম্মদ মিঠুন। ধনাঞ্জয়ার পরের বলে এলবিডাব্লিউ হয়ে বিদায় নেন নিয়েছেন। রিভিউ নিয়েও কাজ হয়নি। মিঠুন ফিরেছেন গোল্ডেন ডাকে। এর ফলে দুটি রিভিউই নষ্ট হয়েছে স্বাগতিকদের।

হঠাৎ চাপে পড়ে যাওয়াতে অভিজ্ঞ মুশফিকই সবচেয়ে বড় জুটি গড়েছেন মাহমুদউল্লাহর সঙ্গে। ১০৯ রানের এই জুটি ভাঙে মুশফিক রিভার্স সুইপ শটে ক্যাচ দিলে। সান্দাকানের বলে ৮৭ বলে ৮৪ রান করে ফিরেছেন মুশফিক।

এর পর মাহমুদউল্লাহ ধনাঞ্জয়ার বলে বোল্ড হয়ে ফিরলে কাঙ্ক্ষিত গতিতে রানের চাকা ঘোরেনি। মাহমুদউল্লাহ ফিরেছেন ৫৪ রানে। শেষ দিকে আফিফ (২৭) ও সাইফউদ্দিন (১৩) চেষ্টা করলেও ৬ উইকেটে ২৫৭ রানই করতে পারে বাংলাদেশ।

লঙ্কানদের হয়ে ৪৫ রানে সর্বোচ্চ ৩ উইকেট নিযেছেন ধনাঞ্জয়া। একটি করে নিযেছেন দুষ্মন্থ চামিরা, দানুশকা গুনাথিলাকা ও লাকসান সান্দাকান।