• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে কর্মসূচি পালিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ জুলাই ২০২০  

মিথ্যা মামলায় ২০০৭ সালে ১৬ জুলাই তৎকালীন অগণতান্ত্রিক তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগ সভাপতি, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করে। প্রায় ১১মাস পর মুক্তি পান তিনি। মুক্তির এই দিনটি উপলক্ষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন এবং বিভিন্ন সংগঠন স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, সমাবেশসহ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এ উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। 

এ সময় উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি, এস এম মান্নান কচি, হুমায়ুন কবীর, অ্যাডভোকেট গোলাম মোরশেদ, আখতার হোসেন, মুনসুর হোসেন  প্রমুখ।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফী বলেন, শেখ হাসিনাকে একাধিক বার হত্যার চেষ্টা করা হয়েছে। কারণ তারা জানে আওয়ামী লীগকে ধ্বংস করতে হলে নেত্রীকে হত্যা করতে হবে। পাপুল ও সাহেদরা দল ও দেশের ভাবমূর্তি নষ্ট করেছে। নেত্রী অবশ্যই এটা দেখবেন। অপকর্মকারী ও ষড়যন্ত্রকারীদের সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানান। 

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে পরিচিত স্বেচ্ছাসেবক লীগ শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ সংগঠনের কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি  নির্মল রঞ্জন গুহ।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মেজবাউল হক সাচ্চু, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারেক সায়িদ প্রমুখ।

এ সময় বক্তারা দলীয় নেতাকর্মীদের দল ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের থেকে সতর্ক থাকার আহ্বান জানান। পরে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত করা হয়। 

অপরদিকে কৃষক লীগ এইদিনটি ‘গণতন্ত্র অবরুদ্ধ দিবস’ নামে পালন করেছে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ রাজনৈতিক কার্যালয়ে ৪র্থ তলায়। শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

সভায় সভাপতিত্ব করবেন কৃষকলীগের সভাপতি সমীর চন্দ। নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, মোহাম্মদ হালিম খান, আবুল হোসেন প্রমুখ।

আওয়ামী যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবুর উদ্যোগে দোয়া ও মাহফিল অনুষ্ঠিত হয়। পরে পুরাতন ঢাকার ভিক্টোরিয়া পার্কে অসহায়, গরিব, দুখী ও দুস্ত মানুষের মাঝে রান্না করা খাবার ও বস্ত্র বিতরণ করা হয়।