• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

লু‌সির সঙ্গে সাক্ষাৎ করলেন ভারতীয় হাইক‌মিশনার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৯  

হান মু‌ক্তিযু‌দ্ধের সময় বি‌শেষ অবদান রাখা বাংলাদেশপ্রেমী ব্রিটিশ নাগরিক লুসি হেলেন ফ্রান্সিস হল্টের সঙ্গে সাক্ষাৎ ক‌রে‌ছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।

শ‌নিবার (১২ অ‌ক্টোবর) সকা‌লে তি‌নি নগ‌রের বগুড়া রোডে অক্সফোর্ড মিশন চা‌র্চে এ যান এবং সেখা‌নে থাকা লুসি হেলেন ফ্রান্সিস হল্টের সঙ্গে সাক্ষাৎ ক‌রেন।

এ সময় ভারতীয় হাইক‌মিশনার রীভা গাঙ্গুলি দাশ তার শা‌রীরিক অবস্থার খোঁজখবর নেন এবং কুশল বি‌নিময় ক‌রেন। পাশাপা‌শি হাইক‌মিশনার কিছু সময় একা‌ন্তে লু‌সি হ‌ল্টের সঙ্গে কথা ব‌লেন। পরে ভারতীয় হাইক‌মিশনার ঐ‌তিহ্যবাহী অক্সফোর্ড মিশন চা‌র্চও ঘু‌রে দে‌খেন। তিনি বেলা ১১টায় নগ‌রের ক‌বি জীবনানন্দ দাশ স্মৃ‌তি পাঠাগার প‌রিদর্শন ক‌রেন। সেখা‌নে তা‌কে ফুল দি‌য়ে শু‌ভেচ্ছা জানান মো. মইদুল ইসলামসহ পাঠাগার সং‌শ্লিষ্ট কর্মকর্তারা। প‌রে তি‌নি ব‌রিশাল সদর উপ‌জেলার কড়াপু‌রে অব‌স্থিত ঐ‌তিহ্যবা‌হী মিঞা বা‌ড়ি মস‌জিদ প‌রিদর্শ‌নে যান।

এর আ‌গে শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৭টায় রীভা গাঙ্গুলি বরিশাল নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন চারণ কবি মুকুন্দ দাস প্রতিষ্ঠিত কালী মন্দির পরিদর্শন করেন। এ সময় তাকে মন্দির কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। সেখানে ভারতীয় হাইকমিশনার পূজা-অর্চনায় অংশ নেন। পরে রীভা গাঙ্গুলি মন্দিরের ভক্তদের সঙ্গে মতবিনিময় করেন এবং মুকুন্দ দাস ছাত্রাবাসও পরিদর্শন করেন।