• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

লাইসেন্স ছাড়া কয়েল তৈরি করায় লাখ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২১  

লাইসেন্স না নিয়ে কয়েল তৈরি করায় একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। এছাড়া প্রতিষ্ঠানটির প্রায় দুই লাখ টাকা মূল্যের এক ট্রাক কয়েল জব্দ করা হয়েছে।

বিএসটিআই জানায়, বুধবার সকালে বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে ও ডিএমপি পুলিশের সহযোগিতায় ঢাকা মহানগরীর চাঁদ উদ্যান হাউজিং এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালিত হয়।

অভিযানে লামিয়া সুপার মশার কয়েল কোম্পানির উৎপাদিত মশার কয়েলের কোনো ব্র্যান্ডের লাইসেন্স মেলেনি। তারপরও তারা লামিয়া সুপার, লামিয়া তুলসীপাতা, লামিয়া গোল্ড, লামিয়া জাম্বো, লামিয়া কিং নামে কয়েল বিক্রি করছিল।

এ কারণে পণ্যের অনুকূলে বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে মশার কয়েল পণ্যের মোড়কে অবৈধভাবে মশার কয়েল পণ্যের মোড়কে বিএসটিআই’র লোগো/মনোগ্রাম ব্যবহারপূর্বক বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় বিএসটিআই আইন-২০১৮ এর ২৭ ধারা মোতাবেক প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।