• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

র‌্যাব-৮ এর অভিযানে জেএমবির ৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২১  

র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি এর সক্রিয় সদস্য ১। মোঃ শাহীন আলম(২৮), পিতা-মোঃ আলী মিয়া, মাতা-সাহিদা বেগম, গ্রাম- হাসাইল বানারী, পোঃ-হাসাইল বাজার, থানা-টংগীবাড়ী, জেলা-মুন্সীগঞ্জ, বর্তমান ঠিকানা-বাসা নং-৭/এ/১১, ব্লক-এফ, হাজী চিনু মিয়া রোড, আজিজ মহল্লা, মোহাম্মদপুর, ঢাকা, আসামী ২। মনির হোসেন(৩৮), পিতাআব্দুর রউফ গাজী, মাতা-খুকি বেগম, গ্রাম- হাসাইল বানারী, পোঃ-হাসাইল বাজার, থানা-টংগীবাড়ী, জেলা-মুন্সীগঞ্জ, বর্তমান ঠিকানা-বাসা নং-৭/এ/১১, ব্লক-এফ, হাজী চিনু মিয়া রোড, আজিজ মহল্লা, মোহাম্মদপুর, ঢাকাদ্বয়কে ইং ২৫/০১/২০২১ তারিখ আসামীদের উল্লিখিত ঠিকানা হইতে রাত ১০.৩০ ঘটিকার সময় এবং ৩। সৈয়দ নাভিদ ইকবাল(২২), পিতা-সৈয়দ আছিফ ইকবাল, মাতা-জান্নাতুন্নাহার দিনা, বাসা নং-৪৪/সি, (কাজী নজরুল ইসলাম রোড, ব্লক-ই,) আসাদ এভিনিউ, মোহাম্মদপুর,ঢাকাকে ইং ২৬/০১/২০২১ তারিখ ডিএমপি ঢাকার ৪৪/সি, (কাজী নজরুল ইসলাম রোড, ব্লক-ই,) আসাদ এভিনিউ, মোহাম্মদপুর, ঢাকা বাসা হইতে রাত ২.৪০ ঘটিকার সময় মোট ৩ (তিন) জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাহারা অত্র মামলার ঘটনার সাথে জড়িত থাকার সংশ্লিষ্টতা সহ উপরোক্ত নাম-ঠিকানা প্রকাশ করেন। গ্রেফতারকৃত আসামীদেরকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

আটককৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাহারা জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, মাদারীপুর, বরিশাল সহ দেশের বিভিন্ন জেলায় গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করেন। তাহারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। তাহারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলে প্রাথমিকভাবে স্বীকার করেন। এছাড়া বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীদ্বয়কে যথাযথ প্রক্রিয়ায় আদালতে সোপর্দ করা হয়েছে এবং তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।