• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

র‌্যাব-৮ এর অভিযানে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

র‌্যাব-৮ এর অভিযানে ২০ আগস্ট ২০১৯ তারিখে বরিশাল জেলার মুলাদী থানার দক্ষিণ কাজিরচর এলাকা থেকে ০১ জন জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়েছে।এসময় তার কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রপন্থী বই এবং লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত সুলতান নাসির উদ্দিন(৩৯)কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে সে জেএমবি’র দাওয়াতী শাখার একজন সদস্য। সে ১৯৯৬ সালে পেদ্দার হাট ওয়াদিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ ও ১৯৯৮ সালে বরিশাল সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করে। সে সেলাই(দর্জি) কাজের মাধ্যমে কর্ম জীবন শুরু করে। পরবর্তীতে ঔষধ কোম্পানী, কার শোরুম, বাইং হাউজ ও শেয়ার বাজার(ব্রোকার হাউজ) এ অফিস সহকারী হিসাবে কাজ করে। ২০১০ সালের ঢাকায় থাকাকালীন সময়ে জসীমউদ্দীন রহমানীর সাথে সান্নিধ্য লাভের মাধ্যমে উগ্রপন্থী কর্মকান্ডে অনুপ্রানিত হয় এবং এ সময় দাওয়াতী কাজের জন্য দেশের বিভিন্ন স্থানে গমন করেন। ২০১৫ সালের শুরুতে সে তারিকুল ইসলাম সাকিব এর সান্নিধ্যে জেএমবির কর্মকান্ডে অনুপ্রানিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য যশোর, চট্রগ্রাম, বরগুনা, ঢাকা, টাঙ্গাইল, গাজীপুর সহ দেশের বিভিন্ন স্থানে গমন করেন। বর্তমানে সে তার নিজের পেশার আড়ালে গোপনে উগ্রপন্থী কর্মকান্ডের দাওয়াত দেশব্যাপী পরিচালনার পরিকল্পনা ও বাস্তবায়ন করে আসছে। 

গ্রেফতারকৃত মোঃ সুলতান নাসির উদ্দিন(৩৯) এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।