• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

বাংলাদেশে নিযুক্ত আইভোরি কোস্টের রাষ্ট্রদূত সাইনি তিয়েমেলি গতকাল বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি এম আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, বৈঠকে রাষ্ট্রপতি বাংলাদেশে সফলতার সঙ্গে তার দায়িত্ব পালন সম্পন্ন করায় তাকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ সর্বদা সকল দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের পররাষ্ট্র নীতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৃহীত “সকলের সাথে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়” নীতি সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশও আইভোরি কোস্টসহ জাতিসংঘ শান্তি মিশনে খুবই উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে। বাংলাদেশী শান্তিরক্ষীরা সারা বিশ্বে গোলযোগপূর্ণ এলাকায় শান্তি প্রতিষ্ঠায় সর্বদা প্রস্তুত রয়েছে। বাংলাদেশী শান্তিরক্ষীদের দক্ষতা সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। দু’দেশের মধ্যকার বর্তমান সম্পর্ক আগামী দিনগুলোতে আরো জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বিদায়ী দূত ঢাকায় তার দায়িত্ব পালনকালে সহযোগিতা করায় রাষ্ট্রপতি এবং বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ বলেন, তার দেশ সবসময় বাংলাদেশের সাথে সম্পর্ক বজায় রাখতে আগ্রহী। বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশে আর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করে আগামীদিনে দু’দেশের মধ্যকার সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।
বৈঠকে রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।