• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

যেকোন ত্যাগ স্বীকারে সশস্ত্র বাহিনীকে প্রস্তুত থাকার আহ্বান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

উদ্যোগ, দক্ষতা ও পেশাদারিত্বে অর্জিত মান বজায় রাখতে সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে যে কোন ত্যাগের মানসিকতা নিয়ে দেশের কল্যাণে কাজ করার আহ্বান জানান তিনি।

উন্নয়নশীল দেশের মর্যাদা ধরে রাখতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার নির্দেশও দেন প্রধানমন্ত্রী। ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৯ ও আর্মড ওয়ার কোর্স ২০১৯ এ বাংলাদেশ সশস্ত্র বাহিনী, বেসামরিক প্রশাসন ও যুক্তরাজ্য, চীন, ভারত, সৌদি আরবসহ ২২টি দেশের সামরিক ৮৫ জন কর্মকর্তা অংশ নেন। আর আর্মড ফোর্সেস ওয়ারকোর্সে অংশ নেন ৩৮ কর্মকর্তা।

আজ (রোববার) কোর্সের সমাপনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিরপুর সেনানিবাসে গ্রাজুয়েশন সিরিমনিতে উর্ত্তীর্নদের হাতে সনদ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য প্রশিক্ষণার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, সামরিক সদস্যদের পাশাপাশি প্রশাসনিক ব্যক্তিদেরও অর্থনৈতিক মুক্তি, জাতীয় সমৃদ্ধি ও নিরাপত্তার ধারনা থাকতে হবে।

মুক্তিযুদ্ধ ও দেশ গঠনে ভুমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে চৌকস করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে।পারস্পরিক এই অভিজ্ঞতায় বিশ্বময় যে সম্পর্ক স্থাপন করবে, তা দেশের কল্যাণে কাজে লাগবে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। 

দেশপ্রেম ও আত্মত্যাগের মনোভাব নিয়ে দেশসেবায় নিজেদের তৈরি করার আহবান জানান শেখ হাসিনা। "জ্ঞানেই নিরাপত্তা" এ মূলমন্ত্রকে ধারণ করে দেশকে স্থিতিশীল, টেকসই উন্নয়ন ও আত্মনির্ভরশীলতার দিকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান সরকার প্রধান।

অর্পিত দায়িত্ব দক্ষতার সঙ্গে পালনে এবং যেকোন ধরনের চ্যালেঞ্জ মোকাবিলায় আরও আত্মপ্রত্যয়ী হতে সশস্ত্র বাহিনীর প্রতি আহবান জানান তিনি। পরে এনডিসি ও ডিএসসিএসসি’র পরিচলনা পর্ষদের ১৭তম যৌথসভায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।