• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

ময়মনসিংহে ৪ জেএমবি সদস্য আটক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২০  

ময়মনসিংহের ফুলবাড়িয়া থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, ল্যাপটপ ও মোবাইল উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- জাকির হোসেন, আক্কাস আলী, মো. হারুন, ওসমান গনি মল্লিক। তাদের সবার বাড়ি ফুলবাড়িয়া উপজেলার বিভিন্ন স্থানে। শনিবার মধ্যরাতে ফুলবাড়িয়ার জোরবাড়িয়া গ্রাম থেকে তাদের আটক করা হয়।

রোববার বিকেলে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, র‍্যাব-১৪ জানতে পারে, জোরবাড়িয়া গ্রামের মো. আবুল হোসেন বুলবুলের বাড়িতে জেএমবির কয়েকজন সদস্য নাশকতার পরিকল্পনা করছে- এমন তথ্যের ভিত্তিতে শনিবার রাত ২টার দিকে র‍্যাব-১৪ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিনের নির্দেশে একটি দল ওই এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় চারজনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছে, কারাবন্দি জেএমবি সদস্যদের মুক্ত করে দেশের বিভিন্ন অঞ্চলে নতুনভাবে নাশকতার পরিকল্পনা করছিল তারা। সংগঠনে তাদের কাজ ছিল- গোপন বৈঠকের মাধ্যমে জেএমবির সদস্যদের সক্রিয় রাখা, চাঁদা তুলে সংগঠনের তহবিল গঠন করা।

আটক চারজনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।