• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মেয়র সাদিকের দ্বিতীয় বছরের মিশনে থাকছে নানা চমক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

নিজে দূর্নীতির বাইরে থাকা, কর্পোরেশনের দূর্নীতি শতভাগ বন্ধ করা,কাজে সচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করার মাধ্যমে জনসেবার গতি পরিধি বাড়ানো,সময়মত ময়লা বা বর্জ্য অপসারন করে নগরী পরিস্কার পরিচ্ছন্ন রাখা,কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ সর্বোপরি দেশের শ্রেষ্ঠ মেয়র নির্বাচিত হওয়া; সব মিলিয়ে মেয়র হিসাবে প্রথম বছরটি সফল ভাবেই পার করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। যদিও এক বছরের কাজে পারফরমেন্সে আত্মতুষ্ট নন মেয়র নিজেই। তার সোজা স্যাপটা ভাষ্য প্রথম এক বছরে তেমন কিছুই করতে পারিনি আমি। তারপরও মেয়রের প্রথম বছরের সফলতা-ব্যর্থতা খন্ডিত হয়েছে পক্ষ-বিপক্ষ-প্রতিপক্ষ নানা মহলে। যুক্তি তর্ক খন্ডন করে সব মহল থেকেই এসেছে একটি ভাষ্য “এক বছরে সফল মেয়র সাদিক”। স্বভাবতই প্রশ্ন জাগে পরবর্তী সময় কেমন থাকবেন মেয়র,কি হবে তার দ্বিতীয় বছরের মিশন। জনসাধারনের এই জিজ্ঞাসার উত্তর নিজেই দিয়েছেন মেয়র। বলেছেন তার মিশনের কথা। নগরীর অবকাঠামোগত উন্নয়ন,মাষ্টার প্লান বাস্তবায়ন,জনসেবার পরিধি বৃদ্ধি ও দ্রুতায়ন,সর্বোপরী সবুজ ও সুন্দর নগরী গড়ার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখাই তার দ্বিতীয় বছরের মিশন বলে জানালেন মেয়র সাদিক। তবে গুরুত্বের খাতায় থাকছে অগ্রাধিকার দুটি প্রকল্প। একটি নগরীর রাস্তা ঘাটের সংস্কার ও উন্নয়ন অপরটি খাল উদ্ধার ও খনন প্রকল্প। নির্বাচনে কোন ইশতেহার না দেয়া এই মেয়র জানিয়েছেন আমি নির্বাচনের সময়ই বলেছিলাম জনগনের চাহিদাই আমার ইশতেহার। তাই বিশেষ কোন ওয়াদায় দায়বদ্ধ নই আমি। জনগনের নাগরিক সব অসুবিধাকেই মেয়র হিসাবে আমি দায়ভার মনে করি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন,সফলতার বিচার নগরবাসীর হাতে। প্রথম বছরে আমি নিজেকে সফল মেয়র হিসাবে দাবী করি না। তারপরও নগরবাসী বলছে আমার প্রথম বছরের কাজে তারা সন্তুষ্ট। দ্বিতীয় বছরে নগরবাসীর এই আস্থার জায়গাটা ধরে রাখতে চাই আমি। তাদের মাঝে আরো নতুন আশার সঞ্চার করতে চাই।

মেয়রের বরাত দিয়ে বিসিসির জনসংযোগ কর্মকর্তা বেলায়েত বাবলু বলেন, মেয়র তার বর্ষপূর্তি অনুষ্ঠানেই কিন্তু বলেছেন আমি প্রথম বছরে দৃশ্যমান কোন উন্নয়ন করতে পারিনি। তবে আমি এই এক বছরে সিটি কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারীদের স্বভাব ও আচরন ঠিক করেছি। কারন আমি বিশ্বাস করি শুদ্ধি অভিযান ঘর থেকেই শুরু করতে হয়। ঘর ঠিক না থাকলে বাহিরও ঠিক থাকে না। জনসংযোগ কর্মকর্তা আরো বলেন দ্বিতীয় বছরের শুরুতেই মেয়র হাত দিবেন নগরীর রাস্তাঘাট নির্মান ও সংস্কার এবং নগরীর মৃত প্রায় খাল গুলো খনন ও উদ্ধার কাজে। এ দুটি প্রকল্প মন্ত্রনালয়ে প্রক্রিয়াধীন রয়েছে। আশা করছি খুব শীঘ্রই বরাদ্ধ পাওয়া যাবে। আর তখনই নগরবাসী দৃশ্যমান উন্নয়ন দেখতে পাবে।