• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ হলেন ভারতীয় বংশোদ্ভূত টনি-অ্যান সিং

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৯  

 


বিশ্বসুন্দরী প্রতিযোগিতার চূড়ান্ত আসরে ‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ শিরোপা জিতেছেন মিস জ্যামাইকা টনি-অ্যান সিং। এ নিয়ে ক্যারিবিয়ান দেশ জ্যামাইকা থেকে চতুর্থবার কোনো সুন্দরী মিস ওয়ার্ল্ড শিরোপা জিতলেন। অপরদিকে সেরা পাঁচে স্থান করে নেওয়া ভারতীয় সুন্দরী ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ সুমন রাও হয়েছেন দ্বিতীয় রানার-আপ।

শনিবার (১৪ ডিসেম্বর) এক্সসেল লন্ডনে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার ৬৯তম আসরের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। এতে বিশ্বসুন্দরীর মুকুট ওঠে জ্যামাইকান সুন্দরী টনি-অ্যান সিংয়ের মাথায়। তার পূর্বসুরী ২০১৮ সালের বিশ্বসুন্দরী মেক্সিকোর ভ্যানেসা পন্সে এক মহাকাব্যিক মুহূর্তে তার মাথায় মহামূল্যবান নীলাভ মুকুটটি পরিয়ে দেন। 

এবার প্রথম রানারআপ হয়েছেন ফ্রান্সের সুন্দরী অফেলি মেজিনো, আর দ্বিতীয় রানারআপ হয়েছেন ভারতের রাজস্থানের মেয়ে সুমন রাও। 

২৩ বছর বয়সী টনি-অ্যানের জন্ম জ্যামাইকার মর‌্যান্ট বে’তে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটি থেকে তিনি উইমেন স্টাডিস ও সাইকোলজি বিষয়ে পড়াশুনা করেছেন। তিনি ক্যারিবিয়ান স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন। তিনি একজন ডাক্তার হতে চান। অবসর সময়ে তিনি গান গাইতে, রান্না করতে, ব্লগে লেখালেখি করতে ও স্বেচ্ছাসেবামূলক কাজ করতে পছন্দ করেন। 

টনি-অ্যান সিং

টনি-অ্যানের কাছে তার মায়ের ওপরে আর কেউ নেই। তিনি জানান, তার জীবনের সকল স্বপ্ন অর্জন করতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন তার মা। তার মা আফ্রিকান-ক্যারিবিয়ান বংশোদ্ভূত, আর তার বাবা ব্রাডশ’ সিং ইন্দো-ক্যারিবিয়ান বংশোদ্ভূত। ব্রাডশ’র পূর্বপুরুষ ব্রিটিশ আমলে উত্তর ভারত থেকে এই ক্যারিবিয়ান দ্বীপে এসেছিলেন। অর্থাৎ টনি-অ্যান সিংয়ের শরীরেও বইছে ভারতীয় রক্ত। 

এদিকে ২০ বছর বয়সী দ্বিতীয় রানারআপ সুমন রাও হতে চান অভিনেত্রী। ‘মিস ইন্ডিয়া ২০১৯’ হওয়ার পর থেকেই তিনি কয়েক মাস ধরে বেশ কয়েকটি মডেলিংয়ের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। তিনি লিঙ্গভিত্তিক সমতার জন্য নিজের সম্প্রদায় ও বৈশ্বিক প্রেক্ষাপটে কাজ করতে চান।

‘ফেমিনা মিস ইন্ডিয়া ২০১৯’ শিরোপা লাভ করেন সুমন রাও

বিগত ২০ নভেম্বরে লন্ডনে শুরু হওয়া মিস ওয়ার্ল্ড ২০১৯ প্রতিযোগিতায় সামিল হন বিশ্বের ১২০টি দেশের প্রতিযোগীরা। এখান থেকে চূড়ান্ত পর্বের জন্য ১০ জন প্রতিযোগী নির্বাচিত হন। বাংলাদেশের প্রতিযোগী ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ রাফিয়া নানজিবা তোরসা সেরা চল্লিশেও জায়গা করে নিতে পারেননি।