• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

মিশন এক্সট্রিম মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

রোজার ঈদ উপলক্ষে নির্মিত হচ্ছে পুলিশি অ্যাকশনের সিনেমা ‌‘মিশন এক্সট্রিম’। এরইমধ্যে পোস্টার প্রকাশ করে সিনেমাপ্রেমীদের আগ্রহ তৈরি করেছে সিনেমাটি। এখানে আরিফিন শুভকে দেখা যাবে কেন্দ্রীয় চরিত্রে।

ছবিটি ঘিরে যখন চারদিকে উত্তেজনা তখন এলো দারুণ এক খবর। জানা গেল, ‘মিশন এক্সট্রিম’ মুক্তির আগেই তার সিক্যুয়েল নির্মাণ হচ্ছে। বেশ কয়েকদিন ধরেই এই আলোচনা উড়ে বেড়াচ্ছিল সিনেমাপাড়ায়। এ নিয়ে গেল কয়েকদিন নিরবতা পালন করলেও অবশেষে বিষয়টির সত্যতা স্বীকার করলেন ‘মিশন এক্সট্রিম’-এর নির্মাতা সানী সানোয়ার।
 

আজ রোববার রাতে তিনি জানান, একসঙ্গে দুই কিস্তি নির্মিত হচ্ছে ‘মিশন এক্সট্রিম’র। মুক্তির আগেই নির্মিত হচ্ছে এর সিক্যুয়েল। হলিউড কিংবা বলিউডে এমন চর্চা থাকলেও বাংলাদেশে এভাবে সিনেমা নির্মাণের আগে দেখা যায়নি। একটা নতুন ট্রেন্ড আমরা শুরু করলাম।

গত বছরের ২০ মার্চ ঢাকায় ‘মিশন এক্সট্রিম’র শুটিং শুরু হয়ে বছরের শেষের দিকে শেষ হয়। এবার চলছে এর দ্বিতীয় পর্বের শুটিং। বর্তমানে রাজধানীর উত্তরায় শুটিং চলছে সিক্যুয়েলটির।

সানী সানোয়ার বলেন, দুই পর্বের পরিকল্পনা নিয়েই স্ক্রিপ্ট লেখা হয়েছিল। পরবর্তীতে একটি বিশেষ কারণে এক পর্বতেই সীমাবদ্ধ থেকে শুটিংয়ের পরিকল্পনা করি। কিন্তু প্রথম পর্বের শুটিং শুরু করার কিছুদিনের মধ্যেই গল্পের ব্যাপ্তি এবং সিনেমার সৌন্দর্য বৃদ্ধির খাতিরে দ্বিতীয় পর্বের শুটিং করা জরুরি হয়ে পড়ে। তাই বর্তমানে দ্বিতীয় পর্বের শুটিং চলছে। আশা করছি দুটি পর্বই দর্শকদের কাছে সমভাবে উপভোগ্যের হবে।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ২০১৯ সালে প্রথম এবং দ্বিতীয় লটে বাংলাদেশ-দুবাই মিলিয়ে মোট ২৫ দিনের জায়গায় আমরা ৪০ দিন শুটিং করি। আর ২০২০ সালে তৃতীয় বা সর্বশেষ লটের (১৪ দিনের) শুটিং চলছে। প্রথম থেকে শেষ পর্যন্ত উচ্চ প্রযুক্তি সম্পন্ন একাধিক ক্যামেরা এবং কয়েকশ’ অভিনয় শিল্পীর এক বিশাল আয়োজন নিয়ে নির্মিত হচ্ছে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার দুটি পর্ব।

‘ঢাকা অ্যাটাক’খ্যাত এই কাহিনীকার আরও জানান, সিনেমাটি দুটি পর্বে বিভক্ত হলেও প্রতিটি পর্বে রয়েছে একটি পূর্ণাঙ্গ গল্পের আবহ। দুটি পর্বে গল্পের প্লট এক হলেও দর্শক দুই পর্বে দুই ধরনের থ্রিলের আমেজ পাবেন। পাশাপাশি দ্বিতীয় পর্ব বা সিক্যুয়েলের নামেও কিছুটা ভিন্নতা থাকবে বলে জানান সানী আনোয়ার।

এর মধ্যে প্রথম খণ্ড আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে। আর দ্বিতীয় পর্বের মুক্তির তারিখ শিগগিরই ঘোষণা করবে প্রযোজনা প্রতিষ্ঠান।

প্রসঙ্গত, ‘কপ ক্রিয়েশন’র ব্যানারে নির্মিত বাংলাদেশের পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ ফ্যাঞ্চাইজি। ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশন নির্ভর মৌলিক গল্পের উপর ভিত্তি করে সিনেমাটি যৌথভাবে নির্মাণ করছেন সানী সানীয়ার ও ফয়সাল আহমেদ।

সিনেমাটিতে আরিফিন শুভর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন ঐশী। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম, তাসকিন রহমানসহ অনেকে। দুই পর্বের অধিকাংশ শিল্পী এক হলেও কিছুটা ভিন্নতা রয়েছে বলে জানিয়েছেন নির্মাতা সানী সানোয়ার।