• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মির্জা ফখরুলরা চান না রোহিঙ্গারা ফিরে যাক: তথ্যমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

রোহিঙ্গারা মিয়ানমারে ফিরে যাক মির্জা ফখরুল ইসলাম আলমগীররা তা চান না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, রোহিঙ্গারা থাকলে তাদের সুবিধা। কারণ, রোহিঙ্গারা থাকলে তাদের নিয়ে রাজনীতি করতে পারবেন। 

সোমবার (৪ নভেম্বর) সচিবালয়ে তথ্যমন্ত্রীর দপ্তরে সাম্প্রতিক বিভিন্ন বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর বাংলাদেশের নীতিবিরোধী বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। এ প্রসঙ্গে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা চান না রোহিঙ্গারা ফিরে যাক। রোহিঙ্গারা থাকলে তাদের সুবিধা। কারণ, রোহিঙ্গারা থাকলে তাদের নিয়ে রাজনীতি করতে পারবেন। ভাসানচরে রোহিঙ্গাদের জন্য অত্যন্ত সুন্দর বাসস্থান তৈরি করা হয়েছে। পাশাপাশি, নিরাপত্তার সব ব্যবস্থা করা হয়েছে। সেনাবাহিনী ও নৌবাহিনীর তত্ত্বাবধানে সেই কাজ করা হচ্ছে।

তিনি বলেন, রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরে বিরোধিতা করে এনজিওগুলো। কারণ, রোহিঙ্গারা চলে গেলে তাদের অসুবিধা হবে। আমরা সেসব এনজিও চিহ্নিত করতে পেরেছি।

হাছান মাহমুদ বলেন, ফখরুল ইসলাম ভাসানচরের বিরোধিতা করেন বলে আমার মনে হয় না। তারা চান, রোহিঙ্গারা যেন মিয়ানমারে ফিরে না যায়। এটা হলে তাদের রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করার সুযোগ থাকে না। এজন্য তার কাছে আমার প্রশ্ন, এখন রোহিঙ্গারা যেখানে যে স্থানে যেভাবে আছে, তার চেয়ে অনেক ভালো ও সুব্যবস্থা আছে ভাসানচরে। সুতরাং, সেটির কেন বিরোধিতা করেন, সেটা আমার বোধগম্য হয় না।