• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভাস্কর্যের সমাধান এক সপ্তাহের মধ্যেই: ধর্ম প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২০  

ভাস্কর্য নিয়ে প্রথম দফায় দেশের বিশিষ্ট আলেম ওলামাদের সঙ্গে কথা হয়েছে এবং আগামী এক সপ্তাহের মধ্যেই বিষয়টির সমাধান হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান। শনিবার (৫ ডিসেম্বর) জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসনের সঙ্গে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রদায়িকতার চিহ্ন রেখে বাংলাদেশ কোনো কাজ করে না। অসাম্প্রদায়িকতার বাংলাদেশ গড়তে যা করার দরকার সেই বিষয়ে ধর্ম মন্ত্রণালয় থেকে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে ফরিদুল হক মন্ত্রী নিযুক্ত হওয়ায় এদিন তার নির্বাচনী এলাকা ইসলামপুর উপজেলা আওয়ামী লীগ সংবর্ধনার আয়োজন করে। তিনবারের এ সাংসদকে বিকেলে ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে সংবর্ধনা দেওয়া হয়।

এতে আওয়ামী লীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী আলহাজ মির্জা আজম প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আলহাজ ইঞ্জিনিয়ার মোজাফর হোসেন, জামালপুর-শেরপুর সংরক্ষিত আসনের সংসদ সদস্য হোসনে আরা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ্ এবং সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরীসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।

১৯ বছর আগে এ আসনে আওয়ামী লীগের ছয়বারের এমপি মরহুম রাশেদ মোশাররফ ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন। দীর্ঘদিন পর এ নির্বাচনী আসনে মন্ত্রী পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপজেলাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানানো হয়।

এদিকে ধর্ম প্রতিমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর শনিবার সকালে জামালপুর জেলা আওয়ামী লীগের অফিসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর জামালপুর জেলা প্রশাসকের সভাকক্ষে জেলার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী।