• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

বিরল রেলবন্দর হবে দেশসেরা: রেলমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জুলাই ২০২০  

রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, দিনাজপুরের বিরল রেলবন্দরকে দেশের এক নম্বর রেলবন্দর হিসেবে রূপান্তর করার জন্য কাজ করে যাচ্ছে সরকার। উত্তরাঞ্চলকে কেউ আর এখন মঙ্গা এলাকা বলবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে দেশ আজ এগিয়ে যাচ্ছে। ভারত থেকে আনা মালামাল খালাসের জন্য বিরল রেলবন্দরে অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। এখানে মেইন রেল লাইনের পাশে আরও তিন/চারটি রেল লাইন নির্মাণের কাজ করা হচ্ছে।

সোমবার (০৬ জুলাই) দুপুরে দিনাজপুর জেলার বিরল উপজেলার পাকুড়া রেল বন্দরের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য পরিদর্শন শেষে এক সুধী সমাবেশে তিনি একথা বলেন।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

অনুষ্ঠানে রেলমন্ত্রী আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা আমাদের যোগ্য নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই হাত ধরে আমরা অনেক এগিয়ে গেছি। পুরো বিশ্ব ভয়াবহ করোনা ভাইরাসের মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে। কিন্তু বাংলাদেশের মানুষ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে অভ্যস্ত হয়ে পড়েছে। একসময় বাংলাদেশে খাদ্যের অভাব ছিল। কিন্তু বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশে ৩ কোটি ৭৫ লাখ মেট্রিকটন চাহিদার বিপরীতে বর্তমানে খাদ্য উৎপাদন হয়েছে ৩ কোটি ৯৯ লাখ মেট্রিক টন। ২৪ লাখ মেট্রিকটন খাদ্য বাংলাদেশে উদ্বৃত্ত আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে নির্দেশ দিয়েছেন, দেশের এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে। বিএনপির আমলে রেলকে সংকুচিত করে দেওয়া হয়েছিল। ২০১১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে রেলকে আলাদা মন্ত্রণালয় করে দিয়েছেন।

অনুষ্ঠানে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরল তথা দিনাজপুরবাসীকে এই রেলবন্দর উপহার দিয়েছেন। এ বন্দর দিয়ে ভবিষ্যতে ভারতে যাত্রীবাহী ট্রেন চলাচল করতে পারবে। ভবিষ্যতে এ বন্দর দিয়ে নেপালেও মালামাল পরিবহন করা হবে।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক (ডিসি) মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেনসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।