• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বিকেল থেকেই অনলাইনে পশ্চিমাঞ্চল রেলওয়ের টিকিট বিক্রি শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ মে ২০২০  

দুই মাস বন্ধ থাকার পর রেল মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আজ শনিবার (৩০ মে) বিকেল থেকে অনলাইনে শুরু হচ্ছে পশ্চিমাঞ্চল রেলওয়ের টিকিট বিক্রি।

এদিন প্রথম দফায় রাজশাহী-ঢাকা রুটের বিরতিহীন আন্তনগর ট্রেন বনলতা এক্সপ্রেস (চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা), লালমনি এক্সপ্রেস (লালমনিরহাট-ঢাকা) ও চিত্রা আন্তনগর এক্সপ্রেস (খুলনা-ঢাকা) ট্রেনের টিকিট বিক্রি হবে। 

আজ শনিবার পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনার সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব মেনে চলতে শতভাগ টিকিট অনলাইনেই বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ৩টি ট্রেনের টিকিট মিলবে। এসব ট্রেন আগের সময় অনুযায়ী গন্তব্যে যাবে এবং আবার নির্ধারিত স্থানে ফিরে আসবে। ট্রেনের মোট আসন সংখ্যার অর্ধেক আসনের টিকিট বিক্রি করা হবে। শারীরিক দূরত্ব বজায় রাখতে এটি করা হচ্ছে। তবে টিকিট মূল্য অপরিবর্তিত থাকছে বলেও জানান তিনি।

এদিকে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন শনিবার দুপুরে রেলভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জানিয়েছেন যেহেতু রেল সরকারি সেবামূলক পরিবহন, তাই আমরা এখানে কোনো ভাড়া বাড়াবো না। আগের ভাড়াই চলবে।

এতে করে যাত্রীরা আগের ভাড়াতেই তাদের গন্তব্যে যেতে পারবেন।