• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বিএনপি নেতাদের পদত্যাগ, তৃণমূলে অস্বস্তি!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

দলীয় অসঙ্গতি, নেতৃত্বের ব্যর্থতা এবং রাজপথের আন্দোলনে নিষ্ক্রিয়তার জন্য একের পর এক পদত্যাগ করছেন তৃণমূল বিএনপির নেতারা। নানা অভিযোগ এনে এসব পদত্যাগের কারণে অস্বস্তিতে পড়েছেন দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।। তারা বলছেন, নেতাদের পদত্যাগের কারণে দলীয় ভঙ্গুর অবস্থা স্পষ্ট হয়ে উঠছে। যা দলে সার্বিক অবস্থার জন্য অশনিসংকেত।

তথ্যসূত্র বলছে, ১২ সেপ্টেম্বর দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন না পাওয়ায় দল থেকে পদত্যাগ করেন নবীনগর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক মেয়র মাঈন উদ্দিন। পাশাপাশি মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়ে নবীনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

এর একদিন আগে গত ১১ সেপ্টেম্বর দলের প্রতি অনাস্থা দেখিয়ে সারা দেশে নতুন করে বিএনপি নেতাদের পদত্যাগের ঘটনা ঘটে। ব্যক্তিগত অসুবিধার কথা জানিয়ে পদত্যাগ করেছেন শেরপুর বিএনপি নেতা অ্যাডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল।
এরপর ১৩ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাজশাহী জেলা শাখা দলীয় প্যাডে মোহনপুর উপজেলা বিএনপির ৩৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়ার পর ৩৬ নং সদস্য হিসেবে নাম উল্লেখিত গোলাম মোস্তফা বাবলু পদত্যাগ করেছেন। তিনি তার পদত্যাগ পত্রে উল্লেখ করেছেন, জ্যেষ্ঠতার ভিত্তিতে তাকে মূল্যায়ন না করায় তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন।

তৃণমূল নেতাদের গণপদত্যাগের প্রেক্ষাপটে অস্বস্তি বাড়ছে কেন্দ্রে। নেতারা বলছেন, একের পর এক দলীয় নেতাদের পদত্যাগ তৃণমূলের শক্তিতে প্রতিবন্ধকতা তৈরি করছে। যা দলীয় ভঙ্গুর অবস্থার চিত্রকে স্পষ্ট করছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক গাজীপুর জেলা বিএনপির একজন নেতা বলেন, তৃণমূলের রাজনীতি পর্যবেক্ষণ না করে দলীয় হাইকমান্ড যেসব সিদ্ধান্ত নিচ্ছে তা নেতাদের জন্য অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। এর ফলে নেতারা একের পর এক পদত্যাগ করছেন। যা মোটেই দলের জন্য ফলপ্রসূ নয়।