• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বানারীপাড়ায় বঙ্গবন্ধুর স্মরণে তিনদিন ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ আগস্ট ২০১৯  

বানারীপাড়ায় ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলমের মহতী উদ্যোগে তিনদিন ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় বানারীপাড়া সরকারী মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) প্রাঙ্গনে উদ্বোধক হিসেবে সংসদ সদস্য মো. শাহে আলম এ ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেশে পালিয়ে থাকা ঘাতক নরপিশাচদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করা হবে। জাতির পিতার আদর্শকে ধারণ ও লালন করে তাঁর সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের সোনারবাংলা বির্নিমাণের মধ্য দিয়ে প্রমাণ করা হবে দৈহিকভাবে মহান এ নেতার মৃত্যু হলেও আদর্শের মাঝে আত্মিকভাবে তিনি বেঁচে আছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নৌবাহিনীর অব.ক্যাপ্টেন এমএ জব্বার,স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা.রফিকুল ইসলাম দীপু, জাতীয় চক্ষু ও বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ডা. এবাদুর রহমান চৌধুরী, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ,পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, সম্পাদক শেখ শহিদুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা, ওসি খলিলুর রহমান প্রমুখ।

প্রতি বছরের ন্যায় বানারীপাড়া সরকারী মডেল ইউনিয়ন ইনস্টিটিউশনের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন অ্যালামনাই এসোসিয়েশনের ব্যানারে বিদ্যালয় ক্যাম্পাসে তিন দিন ব্যাপি এ ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালিত হচ্ছে।

বিশেষজ্ঞসহ দেশের খ্যাতনামা চিকিৎসকরা উক্ত ক্যাম্পে বিভিন্ন রোগের ফ্রি চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি রোগীদের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হবে। প্রসঙ্গত সংসদ সদস্য মো. শাহে আলম বানারীপাড়া সরকারী মডেল ইউনিয়ন ইনস্টিটিউশনের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন অ্যালামনাই এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও আহবায়ক।

এদিকে তিনদিন ব্যাপি এ ফ্রি মেডিকেল ক্যাম্পের সঙ্গে একাত্মতা প্রকাশ করে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিলের হেলথ ক্যাম্পের উদ্বোধন করেন সংসদ সদস্য মো. শাহে আলম।