• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বানারীপাড়ায় দুই এমপি ও প্রশাসনের পক্ষে পিপিই ও চাল ডাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
বানারীপাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে দুই এমপি ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন উপকরণ ও চাল ডাল বিতরণ করার পাশাপাশি জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা অব্যাহত রয়েছে। জানা গেছে, বরিশাল-২ আসনের এমপি মো.শাহে আলম এর পক্ষ থেকে দুই উপজেলার ডাক্তারদের মাঝে ৩০টি পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) বিতরণ করা হয়েছে। শনিবার স্থানীয় সংসদ সদস্য মো.শাহে আলম’র পক্ষে উক্ত পিপিই (১৫টি) উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌছে দেন, পৌর ছাত্রলীগের সম্পাদক সজল চৌধুরী। এর আগে তার পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাক্তার কবির হাসানের কাছে ১৫টি পিপিই তুলে দেন। 
এদিকে শনিবার দুপুরে মহিলা এমপি সৈয়দা রুবিনা আক্তার মিরার পক্ষ থেকে বাইশারী এলাকার অসোহায় দরিদ্রদের মাঝে চাল-ডাল ও আলু বিতরণ করেণ উপজেলা ছাত্রলীগের সম্পাদক ফোরকান হাওলাদার। একইদিন বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের নেতৃত্বে পৌর শহরের ৬০টি বাড়িতে গিয়ে অসোহায় দরিদ্রদের মাঝে ১০ কেজি চাল ২ কেজি ডাল ও ৫ কেজি আলু পৌছে দেয়া হয়েছে। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, সরকারী ভাবে জরুরী ভিত্তিতে এ উপজেলায় ৮ টন ত্রাণের চাল বরাদ্ধ পাওয়া গেছে। স্থানীয় জন প্রতিনিধিদের মাধ্যমে ওই চাল অসোহায় দরিদ্রদের বাড়িতে পৌছে দেয়া হবে। একই দিন বিশারকান্দি ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম সান্তর নেতেৃত্বে শতাধিক অসোহায় পরিবারের মাঝে ১০ কেজি দরে ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। 
অপরদিকে করোনা ভাইরাস প্রতিরোধে শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ ও থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পালের নেতৃত্বে পৌর শহর সহ উপজেলার ৮টি ইউনিয়নের জনপ্রতিনিধিদের মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারনা চালানো হয়। 
এছাড়াও উপজেলায় মোট ২৭৪ জন প্রবাসীর মধ্যে ৩১ জন প্রবাসীকে হোম কোয়ারেইন্টানে রাখা হয়েছে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাক্তার কবির হাসান জানান।