• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বানারীপাড়ায় ছেলে ধরা গুজবের বিরুদ্ধে পুলিশের র‌্যালী ও সভা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ জুলাই ২০১৯  


গুজব ছড়াবেন না। আইন নিজের হাতে তুলে নিবেন না। এই শ্লোগানকে সামনে রেখে বানারীপাড়ায় ছেলে ধরা গুজবের বিরুদ্ধে গনসচেতনতা সপ্তাহ-২০১৯ উপলক্ষে থানা পুলিশের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
জানা গেছে, রোববার বেলা ১১টায় থানা চত্তর থেকে এ উপলক্ষে প্রধান অতিথি ও সদ্য পদউন্নতি প্রাপ্ত পুলিশ সুপার (পিপিএম) প্রশাসন মুহম্মদ আব্দুর রকিব’র নেতৃত্বে পৌর শহরে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি পৌর শহরের বন্দর বাজার সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থানা কম্পাউন্ডে গিয়ে শেষ হয়। সেখানে অফিসার ইনচার্জ মো. খলিলুর রহমানের সভাপত্বিতে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ও সদ্য পদউন্নতি পাওয়া পুলিশ সুপার (পিপিএম) প্রশাসন মুহম্মদ আব্দুর রকিব বলেন, ছেলে ধরা কিংবা গলাকাটা বিষয়টি সম্পূর্ণরূপে একটি গুজব। এধরণের গুজবে আপনারা কান দিবেন না। গুজবে বিভ্রান্ত হয়ে ছেলে ধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে নিবেন না। তিনি বলেন, যে কোন পরিস্থিতিতে কাউকে গনপিটুনি দেয়া বা এ সংক্রান্তে উস্কানি দেওয়া ও সহযোগিতা করা একটি দন্ডনীয় ফৌজধারী অপরাধ। রকিব বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কিংবা অন্য কোন মাধ্যমে গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীলতা তৈরী করা রাষ্ট্রবিরোধী কাজের শামিল এবং দন্ডনীয় অপরাধ। এ ধরণের অপরাধ থেকে বিরত থাকার জন্য তিনি সকল শ্রেণির মানুষকে আহবান জানান। নবীন পুলিশ সুপার রকিব বলেন, গুজব ও গনপিটুনির মত গর্হিত কাজকে প্রতিহত করে প্রয়োজনে আপনারা পুলিশের সহযোগীতা নিবেন। এছাড়া কাইকে “ছেলে ধরা” বলে সন্দেহ হলে আইন নিজের হাতে তুলে না নিয়ে তাকে সংশ্লিষ্ট থানা পুলিশের কাছে সোর্পদ করার আহবান জানান তিনি। 
এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, এমপি প্রতিনিধি ডা.খোরশেদ আলম সেলিম, ওয়ার্কাস পর্টির সম্পাদক অধ্যাপক মন্টু লাল কুন্ডু, বন্দর বাজার পরিচালনা কমিটির সভাপতি মজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার, কাউন্সিলর এমাম হোসেন প্রমূখ। এ সময় ছেলে ধরা গুজবের বিরুদ্ধে গনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়। পরে পুলিশ সুপার রকিব সলিয়াবাকপুর ফজলুল হক মাধ্যমিক ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনীময় সভা করেন।  
এর আগে মঙ্গলবার সকাল থেকে শনিবার বিকেল পর্যন্ত পৌর শহরের বন্দর বাজার সহ উপজেলার বিভিন্ন এলাকায় থানার অফিসার ইনচার্জ মো. খলিলুর রহমানের নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকায় গুজবের বিরুদ্ধে সভা-সমাবেশ’র পাশপাশি জনগনকে সর্বাত্মক সর্তক ও সচেতন করার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক, স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং, ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দকে অবহ্নিত করা হয়। এ সময় সতর্ক করার জন্য পৌর শহর সহ বিভিন্ন এলাকায় মাইকিং সহ দেয়ালে পোষ্টারিং ও লিফলেট বিতরণ করা হয়।