• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় কৃষকের কাছ থেকে ধান কিনতে হবে- এমপি শাহে আলম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ মে ২০১৯  

বানারীপাড়ায় প্রতিটি গ্রামের কৃষকের কাছ থেকে ধান কিনতে হবে বলে উপজেলা খাদ্য কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন বরিশাল-২ আসনের এমপি মো. শাহে আলম। তিনি বলেন, কৃষকরা অনেক কষ্ট করে এ দেশের মাটিতে ফসল ফলায়। তাদের সেই কষ্টের ন্যায্য অধিকার দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এ দেশের কৃষি বিভাগে সর্বচ্চ ভর্তুকী দিচ্ছেন। বাজারে ধানের দাম কম থাকায় সরকার কৃষকের কাছ থেকে ২৬ টাকা দরে প্রতি কেজি ধান কিনে নেয়া সিদ্ধান্ত নিয়েছেন। সে অনুযায়ী বানারীপাড়ায়ও কুষকের কাছ থেকে সরকার প্রতি কেজি ২৬ টাকা দরে ১৬৮ মেট্রিক টন ধান কিনবেন বলে তিনি উল্লেখ করেছেন। 
বৃহস্পতিবার দুপুরে উপজেলা খাদ্য গুদামের সামনে কৃষকের কাছ থেকে সরাসরী ২৬ টাকা দরে প্রতি কেজি ধান কিনে নেয়ার সময় প্রধান অতিথি হিসেবে ধান কেনা অভিযান’র উদ্ধোধন কালে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এ দেশের কৃষকের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এ ক্ষেত্রে তিনি এলাকার কৃষি উন্নয়নে সকলকে কৃষকের পাশে দাড়ানোর আহবান জানান।
    এদিকে একই সময় তিনি উপজেলার সয়স্ক ভাতা, বিধোবা ও প্রতিবন্ধি ভাতা প্রাপ্তদের মধ্যে নতুন করে বরাদ্ধকৃত বর্ধিত কার্ড বিতরণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ, ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার, কৃষি কর্মকর্তা ওলিউল আলম, খাদ্য কর্মকর্তা শাহানা পারভীন, ওসিএলএসডি কমল কান্তি অধিকারী, আ’লীগ নেতা গোলাম সালেহ মঞ্জু মোল্লা, এটিএম মোস্তফা সরদার, এম.ওহাব আলী, ওয়াহেদুজ্জামান দুলাল, সুব্রত লাল কুন্ডু, শহিদুল ইসলাম প্রমূখ। 
   অপরদিকে ঈদ উপলক্ষে এর পূর্বে বুধবার দুপুরে বরিশাল-২ আসনের এমপি মো. শাহে আলম বানারীপাড়া পৌর সভার ৩৭৯০ জন অসোহায় দূস্থ পরীবারের মাঝে ১৫ কেজি করে ত্রাণের চাল ও ৪৮টি পরীবার এবং দু’টি ধর্মীয় প্রতিষ্ঠানে বিনা মূল্যের ১০৪ বান্ডিল ত্রাণের ঢেউটিন ও মিস্ত্রী খরচ বাবদ নগদ ৩ হাজার টাকা করে চেক বিতরণ করেন। 
একই তিনি উপজেলার অসোহায় দরিদ্রদের মাঝে ৫ ও ১০ হাজার টাকা করে সরকারী বরাদ্ধের ১ লাখ ৭৮ হাজার টাকা বিতরণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল ঘরামী, ডা. খোরশেদ আলম সেলিম, কাজী মিজানুল ইসলাম মুকুল প্রমূখ।