• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ উপলক্ষ্যে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৯  

বরিশালে চারদিনের যুব আন্তর্জাতিক ক্রিকেট টেস্টম্যাচ সফল করতে বৃহস্পতিবার (২৪ অক্টোবর)  বেলা ১১ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে  সংবাদ সম্মেলন করেছেন জেলা প্রকাশক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি  এস এম অজিয়র রহমান। 

এস.এম অজিয়র রহমান বলেছেন, আমরা খেলার মাঠে এমন কিছুই করব না যাতে করে বরিশাল শহীদ আঃ সেরনিয়াবাত স্টেডিয়াম আন্তর্জাতিক ক্রিকেট টুর্ণামেন্ট থেকে পিছিয়ে পড়ে যায়।

আমাদের স্টেডিয়াম আন্তর্জাতিক মানের হওয়ার কারনেই আইসিসি এখানে খেলার অনুমতি দিয়েছে এবং আমাদের আনা সম্ভব হয়েছে।

সামনে এই মাঠে খেলা-ধুলা বৃদ্ধি করার জন্য যতটুকু ঘাটতি রয়েছে সেগুলো পার্বত্য চট্রগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসনাত আব্দুল্লাহ সম্পূর্ণ পূরন করে দেয়ার আশ্বাষ দেয়ার কারনেই জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সার্বিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

এমনকি এবারের খেলার মাঠ প্রস্তুত সহ মাঠের সকল পর্যায়ের কাজে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সর্বাত্মক সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে।

অন্যদিকে বরিশাল স্টেডিয়ামে আন্তর্জাতিক যুব অনুর্ধ্ব শ্রীলংকা ও বাংলাদেশের ম্যাচটি সম্পন্ন করার লক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

৪দিন ব্যপি ম্যাচের খেলা চলাকালীন সময়ে ড্রেসিং রুমসহ মাঠের চারদিকের সার্বিক নিরাপত্তা প্রদান, হোটেল থেকে মাঠে যাওয়া-আসা এবং খেলোয়ারদের চলাফেরা ও পুনরায় ফিরে যাওয়া বিমান বন্দর পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক নিশছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে।

ইতি মধ্যে টুর্ণামেন্ট উপলক্ষে ২টি ড্রেসিং রুম,আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালদের রুম সংস্কার ও এসি স্থাপনসহ আউট ফিল্ড এবং পিচ খেলা উপযোগী করা হয়েছে।

এছাড়া খেলা চলাকালীন সময়ে সার্বক্ষনিকভাবে বিদ্যুৎ সরবরাহ, ১টি এ্যাম্বুলেন্স,শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১টি ভিআইপি কেবিন রিজার্ভ রাখার পাশাপশি মাঠে ১টি মেডিকেল টিম,ফায়ার সার্ভিসের ১টি টিম উপস্থিতি নিশ্চিত করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

আগামী (২৬ই) অক্টোবর থেকে ২৯ই অক্টোবর পর্যন্ত ৪ দিনের ক্রিকেট ম্যাচ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ ও শ্রীলংকা অনুর্ধ্ব ১৯ দলের আন্তর্জাতিক ৪ দিনের ক্রিকেট ম্যাচের খেলা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যম কর্মীদের তিনি এসব তথ্য তুলে ধরেন।

বরিশাল জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে, বাংলাদেশ ক্রিড়া ক্রিকেট বোর্ডের নির্দেশনায় ও বরিশাল জেলা প্রশাসনের সহযোগীতায় এ টুর্ণামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো এসময় উপস্থিত ছিলেন,বরিশাল স্থানীয় সরকার উপ-পরিচালক অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক ও বরিশাল বিভাগীয় ক্রিড়া সংস্থার সদস্য সচিব আলমগীর খান আলো,বাংলাদেশ ক্রিকেট বোর্ড কো-অডিনেটর শামীম কালাম আজাদ ও ক্রিকেট বোর্ড কর্তৃক নিরাপত্তা অফিসার মোঃ আরিফুর রহমান।

বরিশাল স্টেডিয়ামটি নির্মিত হওয়ার ৫৩ বছর পর প্রথমবারের মতো শহীদ আঃ রব সেরনিয়াবাত স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে । উল্লেখ্য বরিশাল কীর্তনখোলা নদীর তীরে নগরের চাঁদমারী এলাকায় ১৯৬৬ সালে ২৯ দশমিক ২৫ একর জমিতে স্টেডিয়াম করা হলেও যা পরবর্তীতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম নামে পরিচিতি লাভ করে। পরবর্তী সময় ২০০৬ সালে ২৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে আধুনিকায়ন করা হলেও এতদিন এই মাঠে ঘরোয়া ম্যাচই অনুষ্ঠিত হয়েছে। বর্তমানে স্টেডিয়ামে তিনটি আন্তর্জাতিকমানের ক্রিকেট পিচ, ৩০ হাজারের ওপর দর্শক ধারণক্ষমতা সম্পন্ন গ্যালারি, ড্রেসিং রুম ও ম্যাচ অফিশিয়াল রুম, ভিআইপি গ্যালারি, পাঁচতলা প্যাভিলিয়ন, তিনতলা প্রেসবক্স ও ফ্লাড লাইট সবই আছে ছিল না কোন আন্তর্জাতিকমানের খেলা।

এদিকে ক্রিকেট ম্যাচ উপলক্ষে বুধবার বাংলাদেশ শ্রীলংকার খেলোয়াররা বরিশালে এসে পৌচেছে। আজ সকালে বাংলাদেশ টিম শহীদ আঃ রব সেরনিয়াবাত স্টেডিয়ামে তারা নেট প্রাকটিস করার মাধ্যমে নিজেদেরকে একটু ঝালিয়ে নিতে দেখা গেছে।

অন্যদিকে বিকালে শ্রীলংকা অনুর্ধ্ব ১৯ দল বিকালে নেট প্রাকটিস করবে বলে আয়োজকরা জানান।