• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালের এএসপির মৃত্যুর ঘটনায় মামলা, গ্রেফতার ১০

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২০  

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) সিনিয়র এএসপি আনিসুল করিম শিপনের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার ভোরে রাজধানীর আদাবর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে এ মামলায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় শ্যামলীতে উপ-পুলিশ কমিশনারের (তেজগাঁও বিভাগ) কার্যালয়ে উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 

তিনি জানান, রাজধানীর আদাবরে মাইন্ড এইড হাসপাতালে সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপনের মৃত্যুর ঘটনার ১০জনকে গ্রেফতার করা হয়েছে। 

এর আগে আনিসুল করিমের বাবা ফয়জউদ্দিন আহমেদ বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন বলে জানিয়েছেন আদাবর থানার পরিদর্শক ফারুক মোল্লা।

নিহতের ভাই রেজাউল করিম সবুজ বলেন, আনিসুলকে সহকারী কমিশনার (ট্রাফিক) পদে বিএমপিতে পদায়ন করা হয়েছিল। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে বরিশাল থেকে আনিসুলকে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে (এনআইএমএইচ) নিয়ে আসা হয়। তিনি মানসিক অসুস্থতায় ভুগছিলেন।

সেখান থেকে, সকাল সাড়ে ১১টায় আনিসুলকে রাজধানীর আদাবরে মাইন্ড এইড হাসপাতালে নেয়া হয়। পরে তাকে আবারও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেয়া হলে সেখানে আনার আগেই আনিসুল মারা যান বলে সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন।

ঘটনার পরে পুলিশকে খবর দেয় সবুজ। পরে পুলিশ হাসপাতালের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে। সেখানে দেখা যায় কয়েকজন মিলে আনিসুলকে টেনে হিঁচড়ে নিয়ে যায় এবং ওয়াশরুমে নিয়ে যাওয়ার সময় তাকে মারধর করে।

সবুজ বলেন, মাইন্ড এইড হাসপাতালের কর্মীরা তার ভাইকে হত্যা করেছে।

পুলিশের ডেপুটি কমিশনার (তেজগাঁও বিভাগ) হারুন-অর-রশিদ বলেন, তারা হাসপাতালের সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই করছেন।

তিনি বলেন, ‘তদন্ত চলছে এবং তদন্ত শেষে ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় মাইন্ড এইড হাসপাতালের ব্যবস্থাপকসহ বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।’

এদিকে মঙ্গলবার সকালে ভাওয়াল রাজবাড়ি মাঠে জানাজার নামাজ শেষে গাজীপুর সিটির কেন্দ্রীয় কবরস্থানে সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আনিসুল করিমের লাশ দাফন করা হয়েছে ।