• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে মুজিববর্ষ উপলক্ষে দুই প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ মার্চ ২০২১  

বরিশালে দুইজন শারীরিক প্রতিবন্ধীকে মুজিববর্ষ উপলক্ষে হুইল চেয়ার এবং নগদ অর্থ বিতরণ করেছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

সমাজ সেবা অধিদপ্তরের সহায়তায় রবিবার দুপুর ১২টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে তাদের হুইল চেয়ার এবং নগদ ৫ হাজার টাকা প্রদান করা হয়।

এসময় নেজারত ডেপুটি কালেক্টর মো. নাজমুল হুদা, সহকারী কমিশনার সুব্রত কুমার দাস, শারীরিক প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্রের চিকিৎসক ডা. মুন্নুজা বেগম এবং সমাজ সেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, মুজিববর্ষ উপলক্ষে সমগ্র বরিশাল জেলাকে আগামী এক বছরের মধ্যে ভিক্ষুকমুক্ত করার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। এই লক্ষে বরিশাল মহানগরী এবং জেলায় ভিক্ষুকদের তালিকা করা হচ্ছে। প্রথমপর্যায়ে মহানগরীর ভিক্ষুকদের পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এর অংশ হিসেবে স্বনির্ভর হওয়ার জন্য ৩০ জন হতদরিদ্র নারীকে সেলাই মেশিন এবং ৭০ জনকে আর্থিক সাহায্য করা হয়েছে। পর্যায়ক্রমে মহানগরী এবং জেলার ১০ উপজেলায় সকল ভিক্ষুকদের স্বনির্ভর করার জন্য আর্থিক সাহায্য দেওয়া হবে। যাতে তারা ক্ষুদ্র ব্যবসা করে জীবিকা নির্বাহ করতে পারে। এই কার্যক্রমে সমাজের স্বচ্ছল ব্যক্তিসহ সকলের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।