• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে বঙ্গবন্ধু অডিটোরিয়ামের নির্মাণ কাজ এগিয়ে চলছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

 


বরিশাল জেলায় ৩০ কোটি টাকা ব্যয়ে আধুনিক বঙ্গবন্ধু অডিটোরিয়ামের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে।
বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)-এর সংশ্লিষ্ট সূত্র জানায়, নগরীর বীরশ্রেষ্ট ক্যাপ্টেইন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক (সদর রোড)-এর কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন ৫শ’ আসন বিশিষ্ট পাঁচ তলা সর্বাধুনিক বঙ্গবন্ধু অডিটোরিয়াম ভবনটির নির্মাণ কাজ অল্পদিনের মধ্যেই শেষ করা সম্ভব হবে। ইতিমধ্যে মূল ভবনের নির্মাণ কাজ শেষ হয়ে গেছে। বর্তমানে অডিটোরিয়াম ভবনটির বাহিরে ও অভ্যন্তরে সাজসজ্জাসহ কিছু স্তরের কাজ বাকি রয়েছে।খবর বাসস।
এছাড়াও অডিটোরিয়ামের মূল অংশে সংযোজন করা হবে দুটি রিহার্সেল রুম, তিনটি গ্রিন রুম, সম্পূর্ণ অডিটোরিয়াম ভবনটি শীতাতপ নিয়নন্ত্রিত, লেজার লাইট, রকমারী ঝাড় বাতিসহ বিশ্বের অত্যাধুনিক ফোকাস ল্ইাট।
সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলার সাংস্কৃতিক অঙ্গন, সুশীল সমাজ ও সাংস্কৃতিক সংগঠনগুলোর দীর্ঘদিনের দাবি ছিলো একটি আধুনিক অডিটোরিয়ামের। এরই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রীর বিশেষ আদেশে বরিশাল সিটি কর্পোরেশন আধুনিক অডিটোরিয়াম নির্মাণ প্রকল্প হাতে নেয়। বর্তমান সরকারের নিজস্ব অর্থায়নে বিসিসি’র তত্ত্বাবধায়নে ৫শ’ আসন বিশিষ্ট পাঁচ তলা সর্বাধুনিক বঙ্গবন্ধু অডিটোরিয়াম নির্মাণ কাজটি দেয়া হয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে।
এ ব্যাপারে আলাপকালে বরিশাল সিটি কর্পোরেশনের গণসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, বঙ্গবন্ধু অডিটোরিয়াম ভবনটি মানসম্পন্নভাবে নির্মাণ করতে বিসিসি’র ২০১৯/২০ চলতি অর্থ বছরের বাজেটে আরো প্রায় ৫ কোটি টাকা বর্ধিত করেছেন বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।
নির্মাণাধীন বঙ্গবন্ধু অডিটোরিয়াম প্রসঙ্গে আলাপকালে প্রবীণ সংগঠক, বিশিষ্ট সাংবাদিক ও বীর-মুক্তিযোদ্ধা সৈয়দ দুলাল বাসস’কে জানান, ইতিহাস ও ঐতিহ্যেঘেরা বরিশালে বঙ্গবন্ধু আধুনিক অডিটরিয়াম নির্মাণ করা ছিল জেলার সাংস্কৃতিকমনা সর্বো-সাধারণের প্রাণের দাবি। অডিটোরিয়াম ভবনটি নির্মাণে কিছুটা কালক্ষেপণ হলেও বর্তমানে জেলার সাংস্কৃতিক অঙ্গনের লোকজন অনেকটা খুশি।
এ বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)-এর প্রধান নির্বাহী কর্মকর্তা খান মুহম্মদ নুরুল ইসলাম জানান, বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বিসিসি’র দায়িত্বভার গ্রহণ করার পর দীর্ঘদিনের নগরীর পুঞ্জিভূত সমস্যা সমাধানের বাস্তবমুখী কর্মপন্থা গ্রহণ করেছেন। সীমিত সামর্থ্য ও সম্পদের সর্বোচ্চ ব্যাবহার নিশ্চিত করে অভিষ্ট লক্ষ্য অর্জনে দিনরাত কাজ করে যাচ্ছে বিসিসি। সর্বসাধারণের সহযোগিতা নিয়ে আমরা এগিয়ে যেতে চাই পরিকল্পিতভাবে ও ক্রমান্বয়ে।