• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে জয় বাংলা স্লোগানে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২০  


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে ‘মুজিববর্ষ’ হিসেবে উদযাপনের লক্ষে বরিশালে ক্ষণগণনার জন্য ডিজিটাল ডিভাইসের (কাউন্ট ডাউন ডিজিটাল ডিভাইস) উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল সোয়া ৫টার দিকে রাজধানীর তেজগাঁওয়ের জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন করেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বরিশাল সিটি করপোরেশনের উদ্যোগে নগর ভবন সংলগ্ন জেলা পরিষদ পুকুরপাড়ে বৃহৎ স্ক্রিনে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয় অনুষ্ঠানটি।
প্রধানমন্ত্রীর ক্ষণগণনা উদ্বোধনের সঙ্গে সঙ্গেই বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ উপস্থিত অতিথিদের নিয়ে ক্ষণগণনার জন্য আনুষ্ঠানিকভাবে ডিজিটাল ডিভাইস চালু করেন।
এর আগে বেলা আড়াইটা থেকেই নগর ভবন ও জেলা পরিষদ পুকুর ঘিরে গোটা এলাকা জণসমুদ্রে পরিণত হয়। পরে সেখানে বড় ডিজিটাল স্ক্রিনে সরাসরি প্রধানমন্ত্রীর বক্তব্য শোনেন নগরবাসী। ক্ষণগণনা কার্যক্রম উদ্বোধনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে গলা মিলিয়ে জয়বাংলা স্লোগানে মুখরিত হয় অনুষ্ঠানস্থল।
বরিশালের বিভাগীয় কমিশনার মো. ইয়ামিন চৌধুরী, বরিশাল রেঞ্জের ডিআইজজি শফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটনের পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান, র‍্যাব-৮-এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আতিকা ইসলাম, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, পুলিশ সুপার সাইফুল ইসলামসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে নগর ভবন চত্বরে সন্ধ্যা ৬টা থেকে লেজার শো ও আতশবাজি অনুষ্ঠান শুরু হয়। পরে নগর ভবন সংলগ্ন জেলা পরিষদ পুকুরের উত্তরপ্রান্তের মঞ্চে নৃত্যানুষ্ঠান ও চিরকুট ব্যান্ডের অংশগ্রহণে কনসার্টের আয়োজন করা হয়। এছাড়া অনুষ্ঠানস্থলে বঙ্গবন্ধুর স্মরণে ফটোগ্যালারি প্রদর্শিত করা হয়। প্রদর্শনীতে ১৯৮০ থেকে ১৯৭৫ সালের বিভিন্ন ছবি প্রদর্শন করা হয়।
এছাড়া মুজিববর্ষ উপলক্ষে নানা আয়োজনের মধ্যে বরিশাল নদীবন্দরে ব্যক্তি উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছেন বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার।
এদিকে মুজিবর্ষের ক্ষণগণনা ঘিরে শনিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত একই স্থানে ব্যান্ডদল ‘লালন’র কনসার্ট আয়োজন করেছে ।