• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে আশ্রয়কেন্দ্রে ১ লাখ মানুষ, আড়াই হাজার গবাদি পশু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ মে ২০২০  

ঘূর্ণিঝড় আম্পানের কারণে ধীরে ধীরে আবহাওয়া পরিস্থিতির অবণতি ঘটছে। এরইমধ্যে সম্ভাব্য বিপদ এড়াতে পুরো বরিশাল জেলার আশ্রয়কেন্দ্রগুলোতে ১ লাখ ৭ হাজার ২৮৫ জন মানুষ আশ্রয় নিয়েছে।

মঙ্গলবার (১৯ মে) দিবাগত রাত সাড়ে ১২ টায় বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল বিষয়টি নিশ্চিত করেছে।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সার্বিক নির্দেশনায় ও তৎপরতায় উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় সকল প্রকার ক্ষয়ক্ষতি রোধে এরইমধ্যে সকল প্রকার প্রস্তুতি শেষ করেছে জেলা ও উপজেলা প্রশাসন। 

তবে চলমান করোনা ভাইরাসের প্রভাবকে মাথায় রেখে এবার জেলা প্রশাসনের নানা ধরনের উদ্যোগের পাশাপাশি আশ্রয় কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। 

ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় ১০টি উপজেলায় নতুন ৭৫৫টি আশ্রয়কেন্দ্রসহ মোট ১ হাজার ৭১ টি আশ্রয় কেন্দ্রে এরইমধ্যে প্রায় ১ লাখ ৭ হাজার ২৮৫ জন মানুষ আশ্রয় নিয়েছে। 

পাশাপাশি ২ হাজার ৪৯৯ টি গবাদিপশু আশ্রয় কেন্দ্রে ওঠানো হয়েছে। 

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, আশ্রয় কেন্দ্রগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি পানি সরবরাহসহ শুকনো খাবার এবং বিভিন্ন ধরনের খাবারের ব্যবস্থা করা হয়েছে।