• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে অসহায় বৃদ্ধা নিলুফার পাশে জেলা প্রশাসক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ জুলাই ২০২০  

বাঁশের কয়েকটি খুঁটির ওপর দাঁড় করানো ছোট্ট একটি ঝুপড়ি ঘর। পুরনো ঢেউটিন আর পলিথিন দিয়ে মোড়ানো নড়বড়ে এ ঘরে মানবেতর দিন কাটছে মানসিক প্রতিবন্ধী বৃদ্ধা নিলুফা বেগমের। প্রায় ৬০ বছর বয়সী এ বৃদ্ধা স্বামী-সন্তানসহ সব হারিয়ে বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন।

বিষয়টি জানতে পেরে মাত্র ১২ ঘণ্টার মধ্যে জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান তার প্রতিনিধি হিসেবে বরিশাল সদরের সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসানকে নিলুফার বাড়িতে পাঠান।

বৃহস্পতিবার (২ জুলাই) সকালে মো. মেহেদী হাসান নিলুফার বাড়িতে গিয়ে তাকে বিভিন্ন ফলমূল, চাল, ডাল, তেল, লবণ, আলু ইত্যাদি ত্রাণসামগ্রী এবং নগদ ১০ হাজার টাকার আর্থিক সহায়তা দেন।

এসময় উপস্থিত ছিলেন চন্দ্রমোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম আবদুল আজিজ, জেলা প্রশাসকের কার্যালয়ের প্রোবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, বরিশাল সদরের উপজেলা সমাজসেবা কর্মকর্তা শ্যামল সেন গুপ্ত এবং ইউপি সদস্য মামুন।

জানা গেছে, প্রায় ১৫ বছর আগে নিলুফার স্বামী আজাহার আলী মারা যান। হতদরিদ্র স্বামী নিলুফার জন্য শুধু বসত ভিটেটুকু ছাড়া অন্য কোনো সহায়-সম্পত্তি রেখে যাননি। বৃদ্ধ নিলুফা এখন ভিক্ষা ছাড়া আর কোনো কাজই করতে পারছেন না। তার দুই মেয়ে ঢাকায় বসবাস করেন এবং তারাও খুব কষ্টে জীবনযাপন করছেন বিধায় মায়ের কোনো খোঁজ খবর নিতে পারছেন না। বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসক দ্রুত ব্যবস্থা নেন। পাশাপাশি তাকে একটি ঘূর্ণিঝড় সহনশীল ঘর নির্মাণের ব্যবস্থা করার আশ্বাস দেন।