• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরগুনার প্রতি প্রধানমন্ত্রীর আলাদা নজর আছে: নানক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২১  

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বরগুনার প্রতি প্রধানমন্ত্রীর আলাদা নজর আছে। বরগুনার সব উন্নয়নে তিনি প্রাধান্য দিয়ে থাকেন। আসন্ন পৌর নির্বাচনে বরগুনায় প্রধানমন্ত্রীর প্রার্থী হচ্ছেন কামরুল আহসান মহারাজ। তাকে নৌকায় ভোট দিয়ে নির্বাচিত করলে পৌরসভার উন্নয়নের ভার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমি নেব। গতকাল সোমবার রাতে বরগুনা পৌর শহরের সিদ্দিক স্মৃতি মঞ্চে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজের নির্বাচনি পথসভায় তিনি এসব কথা বলেন।

নানক বলেন, মহারাজকে ২০১৫ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছিলেন। কিন্তু সেই সময় মহারাজকে আহত করে হাসপাতালে পাঠিয়ে নির্বাচন থেকে সরে যেতে বাধ্য করা হয়েছিল। ২০২১ সালে পৌর নির্বাচনে ফের মনোনয়ন দেয়া হয়েছে

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন, তাই তিনি মনে করেন বরগুনা তার। বরগুনাসহ দক্ষিণাঞ্চলে অনেক উন্নয়ন হয়েছে। উন্নয়নকে চলমান রাখতে সবাইকে নৌকায় ভোট দিতে হবে।

পথসভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বরগুনা পৌরসভার বর্তমান মেয়র এ পৌরসভাকে কুক্ষিগত করে রেখেছেন। এ মেয়র বরগুনার পৌরসভাকে ব্যবসায় প্রতিষ্ঠানে পরিণত করেছেন। পৌরসভার কয়েকশ ঠিকাদারের মধ্যে তিনি তার জামাই ও অন্যান্য আত্মীয়-স্বজনের নামে পৌরসভার শত শত কোটি টাকার কাজ বাগিয়ে নিয়ে লুটপাট করেছেন।

বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকুর পরিচালনায় আয়োজিত পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসাইন, বরগুনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. দেলোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. মোতালেব মৃধা, মো. আব্বাস হোসেন মন্টু, জেলা আওয়ামী লীগ নেতা মো. শাহজাহান প্রমুখ।

আগামী ৩০ জানুয়ারি এ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ২৬ হাজার ১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।