• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন

প্রধানমন্ত্রীর ৩১ দফা মেনে চলুন: ওবায়দুল কাদের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

 


একশ্রেণির মতলববাজ মহল গুজব সৃষ্টি ও অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি তৈরির পাঁয়তারায় লিপ্ত রয়েছে জানিয়ে এদের ব্যাপারে সতর্ক থাকতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা সবাইকে মেনে চলার আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
শুক্রবার (০৩ এপ্রিল) নিজের সরকারি বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।
ওবায়দুল কাদের বলেন, আজ সংকটের কারণে সারাবিশ্ব এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্য দিয়ে চলছে। জাতিসংঘের মতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন ভয়াবহ সংকট আর কখনও সৃষ্টি হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, দ্য ক্রাইসিস ইস ফর ফ্রম ওভার। কবে যে সংকটের শেষ হবে, তা এখনও পর্যন্ত কেউ সঠিকভাবে বলতে পারছে না। এক অনিশ্চয়তার মধ্য দিয়ে সারাবিশ্ব চলছে। ভয়ঙ্কর পরিস্থিতি। দেশে দেশে সংকট আরও ঘনীভূত করছে। বাংলাদেশে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই পরিস্থিতি মোকাবিলা করে যাচ্ছি অত্যন্ত ধৈর্য ও সাহসিকতার সঙ্গে।

তিনি বলেন, বাংলাদেশে সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়োচিত যথাযথ দায়িত্ব পালন করে যাচ্ছেন নিষ্ঠার সঙ্গে। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রশাসন, সেনাবাহিনী, আমাদের নেতাকর্মী, জনপ্রতিনিধি ও দেশের বিভিন্ন শ্রেণির মানুষ সামর্থ্য অনুযায়ী সবাই এগিয়ে আসছেন। চিকিৎসক-নার্সসহ আমাদের স্বাস্থ্যকর্মীরা নিজেদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছেন। দায়িত্ব পালনে কেউ কোনো অবহেলা করছেন না।

মন্ত্রী বলেন, একটি বিষয় না বললেই নয়, এই সংকট সন্ধিক্ষণেও একশ্রেণির মতলববাজ মহল গুজব সৃষ্টির মাধ্যমে চরিত্রহনন, ফেসবুকে অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি তৈরি করার অশুভ পাঁয়তারায় লিপ্ত রয়েছে। এদের ব্যাপারে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। জনগণকে সতর্ক থাকতে হবে। পার্টির নেতাকর্মীকে সচেতন ও তার কর্মসূচিতে অংশ নিতে হবে। যাতে জনগণ অপপ্রচারে বিভ্রান্ত না হয় সে ব্যাপারে আমাদের নেতাকর্মীদের সর্বদা সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই সংকট সন্ধিক্ষণে বিত্তমান সামর্থবানরা এগিয়ে এসেছেন। আমাদের পার্টির কর্মীরা, জনপ্রতিনিধিরা, যার যার সামর্থ্য অনুযায়ী সাহায্য করে যাচ্ছেন। কারণ নিম্ন আয়ের মানুষ, খেটে খাওয়া মানুষ আজ কষ্ট পাচ্ছে। একদিকে, শেখ হাসিনার সরকার সাহায্য সহযোগিতা নিয়ে এদের পাশে দাড়িয়েছে। অন্যদিকে, আমাদের পার্টির প্রতিনিধি ও জনপ্রতিনিধিরাও এগিয়ে এসেছেন। এটা অত্যন্ত আশাব্যঞ্জক দিক। এই সংকটময় মুহূর্তে আমাদের পার্টির প্রতিনিধিরা যার যার দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছে।

তিনি আরও বলেন, আমি সবাইকে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা মেনে যার যার দায়িত্ব পালনে আহ্বান জানাচ্ছি। সংকটে জনমতকে যাতে কেউ বিভ্রান্ত করতে না পারে, মানুষ যাতে কষ্ট না পায়, সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। সচেষ্ট থাকতে হবে। কোনো অবস্থাতেই ধৈর্য হারা হওয়া যাবে না।