• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী চান মেট্রোরেল প্রজেক্টের কাজের গতি আরও বাড়াতে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ জুন ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান মেট্রোরেল প্রকল্পের কাজের গতি আরও বাড়াতে চান বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবন থেকে এক ভিডিও কনফারেন্সে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ৬টি রুটে মেট্রোরেল সমন্বয়ে ৬৭ কিলোমিটার এবং ৬১ কিলোমিটার পাতালসহ ১২৮ কিলোমিটার দীর্ঘ একটি রেল নেটওয়ার্ক তৈরির কাজ করছে। এ লক্ষ্যে ২০২০, ২০৩০ সালের মধ্যে সমন্বিত পরিকল্পনা বাস্তবায়ন শুরু হয়েছে।

তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতিতে জনসম্পৃক্ত এলাকায় কাজ না হলেও ডিপো এলাকার শহরের উপর রেললাইন স্থাপনের কাজ অব্যাহত ছিল। সেজন্য আমি ধন্যবাদ জানাচ্ছি।

মন্ত্রী বলেন, ইতোমধ্যে প্রকল্পের সার্বিক অগ্রগতি প্রথম শ্রেণির মান সম্পন্ন হয়েছে। জাপানে আরও চারটি ট্রেন সেটের কাজ চলছে। চলমান পরিস্থিতির উন্নতি হলে ট্রেনগুলো দেশে আনা হবে। এই মাসে মেট্রো স্টেশন এবং স্টিল স্ট্রাকচারের কাজ চলমান রয়েছে গাজীপুরে।

তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতির সময় কাজে লাগাতে মেট্রোরেল রুট ডিজাইনের কাজ চলমান রয়েছে জেনে আমার ভালো লাগছে। মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প মেট্রোরেল প্রকল্পের কাজের পরিধি বাড়াতে আমি প্রকল্প সংশ্লিষ্টদের অনুরোধ করছি। কর্মরত জনবল স্বাস্থ্যবিধি প্রতি পালনের মাধ্যমে প্রকল্পের কাজের পুরোদমে সম্পৃক্ত করে কাজ এগিয়ে যেতে হবে, এগিয়ে নিতে হবে।

কাদের বলেন, আমরা চ্যালেঞ্জ অতিক্রম করেছি। এখন আমাদের সামনে যুক্ত হয়েছে নতুন চ্যালেঞ্জ। জনগণের জন্য হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করতে হবে না। পাশাপাশি সামাজিক দূরত্ব স্বাস্থ্যবিধি হবে প্রতিপালন করে চলমান কাজে আপনারা ফিরে আসবেন।