• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রথম টেস্টেই হারের শঙ্কায় ভারত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে চরম বাজে অবস্থা বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলের। ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অভিষিক্ত কাইল জেমিসন ও অভিজ্ঞ টিম সাউদির গতির মুখে পড়ে মাত্র ১৬৫ রানেই অলআউট হয় ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩৪৮ রান করে স্বাগতিক নিউজিল্যান্ড। ১৮৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও বিপর্যয়ে ভারত।

রোববার দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৭ রানে তরুণ ওপেনার পৃথ্বি শ’র উইকেট হারায় ভারত। ১৪ রানে ট্রেন্ট বোল্টের শিকার হন পৃথ্বি। ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি চেতেশ্বর পুজারা। বোল্টের বলে বোল্ড হওয়ার আগে মাত্র ১১ রান করেন পুজারা।

ফিফটি তুলে নেয়া মায়াঙ্ক আগারওয়ালকে ৫৮ রানে ফেরান টিম সাউদি। প্রথম ইনিংসে ২ রানে আউট হওয়া ভারতীয় অধিনায়ক কোহলিকে দ্বিতীয় ইনিংসে ১৯ রানে সাজঘরে ফেরান ট্রেন্ট বোল্ট। তার গতির মুখে পড়ে ১১৩ রানে প্রথম সারির চার ব্যাটসম্যানের উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় ভারত।

তৃতীয় দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ১৪৪ রান। তাদের লিড মাত্র ৩৯ রান। সোমবার চতুর্থ দিনে ২৫ ও ১৫ রানে অপরাজিত থাকা আজিঙ্কা রাহানে ও হনুমা বিহারিরা উইকেট কামড়ে থাকতে না পারলে ভারতের পরাজয় নিশ্চিত।