• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

প্রতারণা: খাদ্য দিচ্ছে বাঙালি কমিউনিটি নাম হচ্ছে তারেকের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ মে ২০২০  

দুর্নীতি ও অন্যান্য অভিযোগে কারাদণ্ড মাথায় নিয়ে যুক্তরাজ্যে পলাতক জীবনযাপন করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিদেশে থাকলেও থেমে নেই তার অপকর্ম। এবার যুক্তরাজ্যের হাসপাতালে করোনা মোকাবিলায় নিয়োজিত চিকিৎসাকর্মীদের মাঝে বিলি করা বাঙালি কমিউনিটির খাদ্য সামগ্রীকে নিজেদের দেয়া বলে অপপ্রচারে নেমেছে তারেক রহমান ও যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা।

অনুসন্ধানে জানা গেছে, যুক্তরাজ্যে বার্মিংহাম চিলড্রেনস হাসপাতাল, বার্মিংহাম উইমেন্স হাসপাতাল, কুইনমেরী হাসপাতাল সিটক্যাপ, কুইন এলিজাবেথ হাসপাতাল উলউইচ, নিউহ্যাম হাসপাতাল, রয়েল ভিক্টোরিয়া হাসপাতাল বেলফাস্ট, উলসটার হাসপাতাল, ডান্দল্যান্ড, বেলফাস্ট এবং বার্নেট হাসপাতালে ব্রিটেন সরকার ও বাঙালি কমিউনিটির সদস্যদের বিলি করা খাদ্য সামগ্রীকে নিজেদের দেয়া বলে অপপ্রচার করে বাহবা নেয়ার অপচেষ্টা করছে যুক্তরাজ্য বিএনপি। শুধু তাই নয় বেনামি কিছু গণমাধ্যমে যুক্তরাজ্যের হাসপাতালগুলোতে সরকারি ও বাঙালিদের দেয়া খাবারকে নিজেদের বিলি করা বলে অপপ্রচার চালাচ্ছে যুক্তরাজ্য বিএনপি। বলা হচ্ছে, তারেক রহমানের নির্দেশে এসব হাসপাতালে নিয়োজিত চিকিৎসাকর্মীদের রাতের খাবার সরবরাহ করছে বিএনপি, যা ভিত্তিহীন ও বানোয়াট বলেই প্রতীয়মান হচ্ছে। রমজান মাসে মদ ও জুয়ার আসর বসিয়ে গণমাধ্যমের খবরে পরিণত হওয়ায় তারেক রহমানের ধ্বসে পড়া গ্রহণযোগ্যতা টিকিয়ে রাখতে তার নামে এসব খাদ্য বিলির বানোয়াট তথ্য ছড়াচ্ছে দলটির অনলাইন গুজব সেল। এজন্য ব্যবহার করা হচ্ছে বিএনপি-জামায়াতপন্থী কিছু বেনামি গণমাধ্যম।

করোনা সংকটে যুক্তরাজ্যের হাসপাতালে বিএনপির তরফ থেকে খাদ্য বিতরণের তথ্যের বিষয়ে জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ বলেন, এই ধরনের কোন তথ্য আমার কাছে নেই। তবে যুক্তরাজ্যে অবস্থানরত কিছু দুস্থ বিএনপি কর্মীদের মাঝে ত্রাণ বিতরণ করতে চেয়েছিলেন তারেক রহমান। কিন্তু কিছু সমস্যার কারণে তা হয়ে ওঠেনি। আমার ধারণা, অতি উৎসাহী হয়ে কোন নেতা-কর্মী এমন তথ্য ছড়িয়ে তারেক রহমানের সম্মান বৃদ্ধির চেষ্টা করতে গিয়ে তার সম্মান নষ্ট করছেন। আমি যতদূর জানি, যুক্তরাজ্য সরকার ও স্থানীয় বাঙালি কমিউনিটির পক্ষ থেকে কিছু হাসপাতালে খাবার ও চিকিৎসা সামগ্রী সরবরাহ করা হয়েছে। বিএনপি নেতা-কর্মীদের সংবাদ প্রচারে আরো সতর্ক হওয়া উচিত।

যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন বলেন, কিছু নেতা-কর্মীর কারণে তারেক রহমানকে প্রায়শই বিব্রতকর অবস্থায় পড়তে হয়। হাসপাতালে খাদ্য সরবরাহের দায়িত্ব সরকারের। আর তারেক রহমান তো এসব হাসপাতালে খাদ্য সরবরাহের কোন টেন্ডার পাননি! সরকার থাকতে তারেক কেন এসব হাসপাতালে সহায়তা করবেন? বিষয়টি তো বোধগম্য নয়! অতিভক্তি চোরের লক্ষণ, প্রচার বাড়াতে গিয়ে এখন সমালোচনা শুনতে হচ্ছে আমাদের। বিষয়টি দুঃখজনক।