• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রতারণা করেই কোটিপতি এই দম্পতি!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

খুলনার সাবেক ডিসির গাড়িচালক আমিনুল ইসলাম। বর্তমানে আমিনুল কয়েক কোটি টাকার মালিক। যা হাতিয়ে নিয়েছেন নগরীর কিছু অসহায় ও সহজ-সরল নারীর কাছ থেকে। তার এ কাজে সহায়তা করেন স্ত্রী রেহানা পারভীন।

রোববার দুপুরে খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান ভুক্তভোগী কয়েকজন নারী। ভুক্তভোগীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন নগরীর টিবি ক্রস রোডের বাসিন্দা নাজমুন নাহার লিপি।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে ডিসির সাবেক গাড়িচালক আমিনুল ইসলাম ও তার স্ত্রী রেহেনা পারভীন বিভিন্ন পদে চাকরি দেয়ার নামে এবং খুলনার সরকারি বিভিন্ন স্কুলে ভর্তির নামে আমাদের সঙ্গে প্রতারণা করে আসছেন। দুজনের যোগসাজশে নারীদের কাছ থেকে হাতিয়ে নেন লাখ লাখ টাকা। আর টাকা নিয়ে রেহানা আত্মগোপনে রয়েছেন।

অপরদিকে আমিনুল তার সব অপকর্ম তৎকালীন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল আউয়ালের কাছে স্বীকার করেন। তৎকালীন ডিসি আমিন উল আহসান আব্দুল আউয়ালকে নিয়োগ দেন। তার অপকর্ম প্রমাণ হওয়ায় তাকে জেলা প্রশাসনের কার্যালয় থেকে দিঘলিয়ায় বদলি করা হয়। এরপর বদলি করা হয় বিভাগীয় কমিশনারে কার্যালয়ে। বর্তমানে তিনি সেখানে কর্মরত।

আমিনুল তার স্ত্রী রেহানাকে তালাক দিয়েছেন এমন মিথ্যা বুলি দিয়ে নাটক মঞ্চস্থ করছেন। যে কারণে কিছু অসহায় নারী টাকা না পেয়ে পথে পথে ঘুরছেন।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, আমিনুল টাকা নেয়ার সময় কাউকে কাউকে চেকও দেন। তাও আবার স্ত্রীর নামে। যে কারণে তিনি তার স্ত্রীকে তালাক দিয়েছেন বলে নিজে রক্ষা পাওয়ার চেষ্টা করছেন। ভুক্তভোগীদের মধ্যে কেউ কেউ ভুয়া চেক প্রত্যাখ্যানের (ডিজঅনার) মামলাও করেন।

বিজ্ঞ আদালত থেকে রেহানার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও দেয়া হয়েছে। কিন্তু তিনি আত্মগোপনে থাকায় যেমন পুলিশ তাকে গ্রেফতারে ব্যর্থ হচ্ছে, তেমনি আমিনুল স্ত্রীকে তালাক দিয়েছেন বলে পার পাওয়ার অপকৌশল হাতে নিয়েছেন।

আমিনুল ও রেহানার প্রতারণার আরেকটি কৌশল হচ্ছে, রেহানার রয়েছে একাধিক জাতীয় পরিচয়পত্র। একই নাম আর একই নম্বরে একাধিক কার্ড তৈরি করে যেখানেই যান সেখানেই একটি আসল জাতীয় পরিচয়পত্র দিয়ে বলেন, এই নাও আমার অরিজিনাল আইডি কার্ড। এটি থাকলেতো আমাকে বিশ্বাস করা যায়! এভাবেই নারীদের তারা প্রতারিত করছেন।

যাদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া হয়েছে তাদের কেউ কেউ অন্যের বাড়িতে কাজ করেন। একজন তার বাবার কাফনের কাপড়ের টাকাও আমিনুল ও রেহানাকে দেন। একজন বৃদ্ধাকে বয়স্ক ভাতার কার্ড করে দেয়ার কথা বলেও টাকা নিয়েছেন। তারা যে বাড়িতে ভাড়া থাকতেন সেই বাড়ির মালিকের ছেলেকেও চাকরি দেয়ার কথা বলে টাকা নেন। এ ব্যাপারে আদালতে মামলা চলছে।

নাজমুন নাহার নিজেও রেহানার বিরুদ্ধে ভুয়া চেক প্রত্যাখ্যানের মামলা করলে তার বিরুদ্ধে রায় হয়। টাকা হারিয়ে অনেকেই আজ নিঃস্ব। তারা তাদের পাওনা টাকা ফেরত পেতে প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাবিয়া রোজি, রুনা হ্যাপি লিপি, রুবি, হাওয়া শারমিন হালিমা, ফাতেমা রিনা, শামিম সুরমা, মনোয়ারা হাসিনা সালমা প্রমুখ।