• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

পারফিউমের এই গুণাগুণ জানলে আপনি চমকে যাবেন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ মে ২০২১  

সারাদিনের পরিশ্রম, ক্লান্তি, ভয়, ভালো লাগা ও খারাপ লাগা এসব কিছু ভুলিয়ে দিতে পারে মনের মতো একটু পারফিউম। একেক জনের একেক রকম পারফিউম পছন্দ। কারও গোলাপের মিষ্টি গন্ধ পছন্দ, আবার কারও বা বৃষ্টির পর ভেজা মাটির গন্ধ ভালো লাগে।

গন্ধের প্রতি ভালোবাসার এই তারতম্য বিচার করেই তৈরি হয়েছে পারফিউম। আর এই পারফিউমের কয়েকটি গুণাগুণ জানলে আপনি চমকে যাবেন।

চলুন দেখে নেয়া যাক পারফিউমের পাঁচটি গুণাগুণ:

১। সব থেকে দামি পারফিউমে এসেন্স থাকে সবচেয়ে বেশি। ঘামের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে পারফিউম। এ কথা প্রায় সবারই জানা। আর অনেকেই এই কারণে পারফিউম ব্যবহার করেন। করোনাকালে একটু মাস্কেও দিয়ে দিতে পারেন। ভালো সুগন্ধ পাবেন।

২। গন্ধের সঙ্গে মস্তিষ্কের যোগাযোগ সরাসরি। কথায় আছে ‘ঘ্রাণে অর্ধ ভোজন’। ভালো গন্ধে নিমেষে মন ভালো হয়ে যায়। মনের যাবতীয় ভীতিও দূর হয়ে যায়।

৩। পারফিউম কিন্তু আকর্ষণের অন্যতম মাধ্যম। তাই কাউকে আকর্ষণ করাতে চাইলে পারফিউম একটি অন্যতম মাধ্যম হতে পারে।

৪। ঘরের পরিবেশ মনোরম করে পারফিউম। বাড়িতে থাকলে শরীরে একটু পারফিউম দিয়ে রাখতে পারেন এতে সারা বাড়িতে গন্ধ ছড়িয়ে যাবে।

৫। গন্ধ মনসংযোগ বাড়াতেও সাহায্য করে। ভালো পারফিউমের গন্ধে আপনার মন ভালো থাকবে। তাতে নতুন কোনো কাজে ভালো করে মন দিতে পারবেন। আর মন দিয়ে কাজ করলে সাফল্যের সম্ভাবনাও বেশি থাকে।