• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

পরের টাকায় বিলাসী জীবন ওদের!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

নতুন কৌশলে প্রতারণা করে অভিভাবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র। গ্রেফতার এড়াতে নিজের নিরাপত্তায় সিসিক্যামেরা ব্যবহার করতো প্রতারক। মোবাইল অপারেটরদের পুরনো সিরিজের নম্বরে কল দিয়ে ময়মনসিংহের ত্রিশাল থেকে টাকা হাতিয়ে নিতো চক্রটি।

সম্প্রতি চক্রের দুই সদস্য পুলিশের কাছে আটকের পর বেরিয়ে আসে এ তথ্য। এক প্রতারক জানায়, প্রথমে আমরা মধ্যবয়সী একজনকে কল দেই। কল রিসিভ করলেই বলি আপনার ছেলের একটি সমস্যা হয়েছে। সে আমার একটি মোবাইলে হাত থেকে ফেলে ভেঙে দিয়েছে। এখন এর ক্ষতিপূরণ দিতে হবে। এর পরে কণ্ঠ নকল করে আমি বলি আব্বা ওনাকে টাকা দিয়ে দেও। এরপর আমার কাছে টাকা চলে আসে।

একেবারে নতুন কৌশল। এভাবে মানুষের কাছ থেকে সহজে টাকা হাতিয়ে নিচ্ছে ময়মনসিংহের বিনয়ামিন। পদ্ধতি খুব অভিনব। মোবাইল ফোন অপারেটরদের পুরানো সিরিজের নম্বরগুলো কোনো বয়স্ক বা মধ্যবয়সীর এবং তাদের ছেলে আছে। এমন ধারণা থেকে ফোন দেয়া হয়। কেউ খপ্পরে পড়ে। কেউ আবার বুঝতে পেরে ফোন কেটে দেয়।

এমন প্রতারণার শিকার হয়ে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলা করেন এক ভুক্তভোগী। তার ছেলেকে আটকে রাখার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে হাতিয়ে নেয়া হয় অর্থ।

এভাবে বহু অভিযোগ আসার পর বিনইয়ামিন ও তার এক সহযোগীকে ময়মনসিংহের ত্রিশাল থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পুলিশ জানায়, বিনইয়ামিনের বিরুদ্ধে অস্ত্র মামলাসহ ৪ টি মামলা রয়েছে। গ্রেফতার এড়াতে সে বাড়ির চারপাশে সিসি ক্যামেরা ও ভেতরে গোপন ক্যামেরা বসিয়েছিলো।

ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার মীর মোদদাছছের হোসেন বলেন, যে প্রতারক চক্রকে আমরা গ্রেফতার করেছি। তারা পরের টাকায় বিলাসী জীবনযাপন করেন। তারা মানুষের সঙ্গে প্রতারণা করে নিজের ঘরের অসবাবপত্র ও কিনেছেন।

পুলিশ জানায়, ২০১৬ সাল থেকে প্রতারণা করে আসছিল বিনইয়ামিন। যার মাধ্যমে তিনি বিলাসী জীবনযাপন করতেন। ৩০ বছর বয়সী বিনইয়ামিন বিয়ে করেছেন ৯ টি। এ ছাড়া অসংখ্য পরকীয়া প্রেমের সঙ্গে জড়িত।