• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নেতাদের দুর্নীতির খোঁজে প্রধানমন্ত্রীর বিশেষ সেল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

যুবলীগসহ আওয়ামী লীগ নেতাদের দুর্নীতির বিষয়ে গোয়েন্দা সংস্থার পাশাপাশি প্রধানমন্ত্রীর বিশেষ সেল কাজ করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বিআরটিসির চলমান ও ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে দিকনির্দেশা ও মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। সভায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান এহসান-ই-এলাহিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যুবলীগের নেতাকর্মীরা দুর্নীতি ও সন্ত্রাসী কাজ করছে বলে প্রধানমন্ত্রী সতর্ক করেছেন- এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতির বিরুদ্ধে যুবলীগ নিজেরাই উদ্যোগ নিয়েছে। ট্রাইব্যুনাল করেছে। নিজেরাই নিজেদের সমস্যার সমাধান করছে, এটা ভালো।

যুবলীগ প্রসঙ্গে অপর এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নেতাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আসছে। দুর্নীতির ব্যাপারে প্রধানমন্ত্রী ইনফরমেশন পাচ্ছেন। এ তথ্য শুধু দলের নেতারা দিচ্ছে, তা নয়। এখানে গোয়েন্দা সংস্থা ও প্রধানমন্ত্রীর বিশেষ সেল কাজ করছে। তারা বিভিন্ন তথ্য সংগ্রহ করছে।

তিনি বলেন, যত বড় নেতাই হোক, প্রভাবশালী হোক, দলের ভেতরে অপকর্মের সঙ্গে যারা জড়িত থাকবে, কোনো অবস্থাতেই তাদের ছাড় দেয়া হবে না। এ ব্যাপারে দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দেয়া জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে ।

তিনি আরও বলেন, দুর্নীতি ও অপকর্মের তদন্ত চলছে। অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। কিছু কিছু ক্ষেত্রে আইন প্রয়োগকারী কর্মকর্তাদের ব্যবস্থা নিতে বলা হবে।

ছাত্রলীগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়টি প্রধানমন্ত্রী দেখছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগের কমিটি করা হয়েছে। দুইজনকে অব্যাহতি দেয়া হয়েছে। পরবর্তীতে তার নির্দেশনা অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।