• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নভেল করোনা ভাইরাস ঠেকাতে শাহজালালে বসল স্ক্যানার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

চীন থেকে বাংলাদেশে আসা গত ২১ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন চারটি ফ্লাইটে প্রায় ৪ হাজার যাত্রীর কেউ করোনা ভাইরাসে আক্রান্ত তা শনাক্ত হয়নি বলে জানিয়েছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান।

এদিকে দেশটির উহান নগরী থেকে ছড়ানো করোনা ভাইরাস শনাক্তে স্ক্যানার বসিয়েছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কতৃপক্ষ। চিকিৎসকদের একটি দলকেও সার্বক্ষণিকভাবে নিয়োজিত রাখা হয়েছে। কারোনা ভাইরাস শনাক্ত হলেও পরবর্তী করণীয় হিসেবে কুর্মিটোলা হাসপাতালে একটি বিশেষ কক্ষ প্রস্তুত রাখা হয়েছে।

বিশ্বের দেশে দেশে উহান নগরী থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। তাই বাংলাদেশেও নেয়া হয়েছে বাড়তি সতর্কতা বলে জানায় বিমানবন্দর কৃর্তপক্ষ।

দেশের বাইরে থেকে যারাই আসবেন বিমানববন্দরে তাদের থার্মাল স্ক্যানার অতিক্রম করে ইমিগ্রেশনের ভেতরে আসতে হবে। কারোনা শরীরের তাপমাত্রা ১শ’ ডিগ্রির বেশি হলেই মনিটরে লাল সংকেত দেখাবে। অতিরিক্ত তাপমাত্রার বিষয়টি শব্দ করে জানিয়ে দেবে স্ক্যানার, জানান সহকারী বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জহিরুল ইসলাম।

তিনটি স্ক্যানার বসানোর পাশাপাশি, রাখা হয়েছে রোগ সংক্রামণ কেন্দ্র। সার্বক্ষণিক তৎপর রয়েছেন চিকিৎসকরা বলে জানান বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা শাহরিয়ার সাজ্জাদ।

হটলাইন নম্বর দেয়ার পাশাপাশি ইনফরমেশন কার্ড, প্যাসেঞ্জার লোকেটর ফর্মের মাধ্যমে যাত্রীদের বিস্তারিত তথ্য সংরক্ষণ করছে বিমানবন্দর কর্তৃপক্ষ। সময় টিভিকে এসব তথ্য জানান তারা।