• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা

থাইল্যান্ডে এক মাসের জরুরি অবস্থা জারি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশজুড়ে এক মাসের জরুরি অবস্থা জারি করেছে থাইল্যান্ড। মঙ্গলবার (২৪ মার্চ) এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রী প্রায়ুথ চান ওচা বলেন, আগামী ২৬ মার্চ থেকে জরুরি অবস্থা কার্যকর হবে।

তিনি বলেন, জরুরি অবস্থা জারির মাধ্যমে বিভিন্ন স্থানে লোকজনের চলাচল কমিয়ে আনা সম্ভব হবে। করোনাভাইরাসের প্রকোপ কমিয়ে আনতে আর কি কি পদক্ষেপ নেওয়া হবে তা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। প্রায়ুথ চান ওচা আরও বলেন, পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত ঘোষণা দেওয়া হবে।

থাইল্যান্ডে নতুন করে ১০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮২৭। অপরদিকে নতুন করে আরও তিনজনের মৃত্যু হওয়ায় এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ জনের। এছাড়া এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫২ জন।