• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

তাবিথ-ইশরাকের জনপ্রিয়তা শুধু পোস্টারেই!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

ফেসবুক-ইউটিউবে হাজার হাজার লাইক-শেয়ার। অথচ বাস্তবে জনসমর্থন শূন্যের কোঠায় ঢাকা সিটি করপোরেশেন নির্বাচনে বিএনপি দুই মেয়রপ্রার্থীর। এরপরও তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন বলছেন, জয়ের মালা তাদেরই হবে। ‘পোস্টার বয়’ তাবিথ ও ইশরাকের এমন ভার্চুয়াল জনপ্রিয়তার দাবিকে বোকামিও বলছেন অনেকে।

এই দুই তরুণ ও মাঠের রাজনীতিতে শিক্ষানবিশ মেয়রপ্রার্থীদের নিয়ে রীতিমত চিন্তিত বিএনপির জ্যেষ্ঠ নেতাদের একটি অংশ।

তারা বলছেন, ফেসবুক-ইউটিউবে টাকার বিনিময়ে প্রমোশন করে হয়তো হাজার হাজার লাইক-কমেন্ট-শেয়ার কামানো যায়, কিন্তু জনসমর্থন পেতে হলে মানুষের কাছে যেতে হয়। তাদের হয়ে কাজ করতে হয়। বিপদে-আপদে পাশে দাঁড়িয়ে তাদের চোখের জল মুছে দিতে হয়, তবেই না ব্যালট বক্সে ভোট পড়বে। মানুষ দু’হাত তুলে দোয়া করবে। নির্বাচনে জয়ী করে নেতৃত্বে আনবে। এসব না করে অনলাইনে বেশি অ্যাক্টিভ থেকেও লাভ হবে না।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, অবৈধ টাকার জোরে পোস্টার-ব্যানার ছাপিয়ে আপনি নগরীতে নিজের অবস্থান জানান দিতে পারেন। কিন্তু ভোট পেতে হলে আপনাকে মানুষের মনে স্থান পেতে হবে। যেটা আপনার কর্মেই প্রকাশিত হবে। কিন্তু সেটা সিটি নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেই। তারা পূর্ণরূপে জনসমর্থনহীন। তাদের অস্তিত্ব কেবল পোস্টার-ব্যানারেই। এ কারণেই নির্বাচনে তাদের ভরাডুবি সন্নিকটে।

দলীয় জ্যেষ্ঠ নেতা ও রাজনৈতিক বিশ্লেষকদের কথার ‘সত্যতা’ জানতে যোগাযোগ করা হয় ইশরাক হোসেন ও তাবিথ আউয়ালের সঙ্গে।

ইশরাক হোসেন অভিযোগ অস্বীকার করে এই প্রতিবেদককে বলেন, শুধু অনলাইন নয়-বাস্তবেও আমার জনসমর্থন তুঙ্গে। ইনশাল্লাহ জয় সুনিশ্চিত। আর দল থেকে যারা অভিযোগ করছেন, তারা আসলে বিএনপির কর্মীই নন। দলের ভেতরে ঘাপটি মেরে বসে আছেন ‘রাজাকার’ হয়ে। সুযোগ খুঁজছেন ঝোপ বুঝে কোপ মারার।

তাবিথ আউয়াল বলেন, নির্বাচনের মাঠ ঘুরে দেখেছি মানুষ আমাকে কতটা চায়। অনলাইনের মত মাঠেও জনপ্রিয়তায় আমি এগিয়ে। বিএনপির কর্মীরা যদি নিজেদের বিরোধিতা করা থেকে বিরত থাকে, তবেই জয় নিশ্চিত। নতুবা জাতীয় সংসদ নির্বাচনের মত পরাজয় নিশ্চিত।