• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঢাবি শিক্ষার্থীর ধর্ষণ মামলার চার্জশিট এ মাসেই

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

চলতি মাসেই দেয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ধর্ষণ মামলার চার্জশিট। ডিএনএ পরীক্ষায় বেশকিছু প্রমাণ হাতে এসেছে বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ। মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও ঘটনাস্থল থেকে পাওয়া আলামতের ভিত্তিতে মামলায় সর্ব্বোচ্চ সাজা নিশ্চিত হবে বলে আশা তদন্ত সংস্থার। নির্যাতিতার মোবাইল ফোন কেনায় জড়িত অরুনা এবং খাইরুলকে মামলার সাক্ষী করা হবে।

রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ধর্ষণ মামলার একমাত্র আসামি মজনুকে নিয়ে ঘটনাস্থলে যায় গোয়েন্দা পুলিশ। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য মিলিয়ে নিতে সরেজমিন ঘুরে দেখা হয় পুরো এলাকা। ঘটনার আদ্যোপান্ত বর্ণনা দেয় মজনু। ঘটনার দায় স্বীকার করে এরই মধ্যে আদালতে জবানবন্দি দিয়েছে সে। স্বীকারোক্তি অনুযায়ী ঘটনার দিন একাই মেয়েটিকে পাঁজাকোলা করে তুলে নেয় মজনু। রাত সাড়ে নয়টার দিকে হেঁটে চলে যায় বিমানবন্দর রেলস্টেশনে। সেখানে রাতে থেকে পরদিন চলে যায় নরসিংদী।

এছাড়া যে অরুনার কাছে নির্যাতিতার মোবাইল ফোন বিক্রি করে মজনু সে এবং তার কাছ থেকে ফোনটি ক্রয়কারী খাইরুলকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা এই মামলার গুরুত্বপূর্ণ সাক্ষী।

গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের উপ কমিশনার মশিউর রহমান বলেন, এ মামলার বায়োলজিক্যাল গুরুত্বপূর্ণ টেস্ট যেটা দিয়ে আসামিকে শনাক্ত করা হবে। মহান সৃষ্টিকর্তা প্রত্যেকটা মানুষকে আইডেন্টিফিকেশন করার জন্য ডিএনএর যে প্রোফাইলিংয়ের সিস্টেম করেছেন যেটা অমোচনীয়। সে কাজটা ঢাকা মেডিকেলের সহযোগিতায়, আদালতের নির্দেশনা মোতাবেক সিআইডি কর্তৃক সম্পাদিত হয়েছে।  

গোয়েন্দা পুলিশ বলছে, এই ঘটনার কোনো প্রত্যক্ষদর্শী নেই। তাই উদ্ধারকৃত আলামতের ফরেনসিক পরীক্ষার ফলাফল অপরাধ প্রমাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। চলতি মাসেই দেয়া হতে পারে এই মামলার অভিযোগপত্র।

গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের উপ কমিশনার বলেন, তদন্ত কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন আমরা সব আলামত একত্রিত করে চার্জশিট দাখিল করতে পারবো। ৭ জানুয়ারি ধর্ষণের অভিযোগে মজনুকে গ্রেফতার করে র‌্যাব।