• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

ঢাকা থেকে দুই রুটে যান চলাচল স্বাভাবিক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

পরিবহন শ্রমিকদের ধর্মঘটের স্থগিত করায় ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে সব ধরণের যান চলাচল শুরু হয়েছে। বুধবার (২০ নভেম্বর) দুপুর আড়াইটার পুলিশের সঙ্গে সমঝোতার পর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে অবস্থানরত পরিবহন শ্রমিকেরা সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে বুধবার সকাল থেকে নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে ধর্মঘট কর্মসূচি পালন করে পরিবহন শ্রমিকরা। ফলে দুই মহাসড়কে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, শিমরাইল, কাঁচপুর, মোগড়াপাড়াসহ সব পয়েন্টে পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে যাত্রীদের নামিয়ে দেয় তারা।

এতে মহাসড়কে দূর পাল্লারসহ সব ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শত শত মানুষ পায়ে হেঁটে গন্তব্যের উদ্দেশে যাত্রা করেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী উড়াল সেতু থেকে মেঘনা সেতু পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন কর্মজীবী মানুষ ও শিক্ষার্থীসহ বিভিন্ন গণপরিবহনের যাত্রীরা।

তবে দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে সংশ্লিষ্টদের একটি বৈঠক হয়। এরপর কেন্দ্রীয় শ্রমিক নেতাদের নির্দেশে অবরোধ তুলে নেয়া হয় বলে জানা গেছে।

নারায়ণগঞ্জ পরিবহন মালিক সমিতির সভাপতি মুক্তার হোসেন জানান, আগামীকাল বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল দশটায় রাজারবাগ পুলিশ লাইনে পরিবহন মালিক এবং পরিবহন শ্রমিকদের ডাকা হয়েছে। সেখানে পুলিশ কমিশনার সড়ক আইন সম্পর্কে তাদের ব্রিফ করবেন।

নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মনিরুল ইসলাম জানান, যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় পুলিশ সম্পূর্ণ প্রস্তুত আছে।