• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

টানা ষষ্ঠ জয়ে শিরোপার লড়াই জমিয়ে তুললো বার্সেলোনা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১  

ঘরের মাঠে পুচকে রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে হোঁচট খেতে বসেছিল বার্সেলোনা। ম্যাচের অন্তিম মুহূর্তে দলের জয়সূচক একমাত্র গোলটি করেন উসমান দেম্বেলে। লা লিগায় টানা ষষ্ঠ জয়ে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান ১ পয়েন্টে কমিয়ে আনলো রোনাল্ড কুমানের দল।

সোমবার (০৫ এপ্রিল) রাতে ন্যু ক্যাম্পে লিগ ম্যাচটি ১-০ গোলে জিতেছে বার্সেলোনা। অবনমন এড়ানোর লড়াইয়ে থাকা ভাইয়াদলিদ প্রায় পুরোটা সময় দারুণ খেললেও এক জন কম নিয়ে শেষ দিকে আর পেরে ওঠেনি।

আসরে বাজে শুরুর পর ছন্দে ফেরা বার্সেলোনা এই নিয়ে টানা ১৯ ম্যাচ অপরাজিত রইলো। গত ৫ ডিসেম্বরের পর আর হারেনি মেসি-দেম্বেলেরা। এই সময়ে তাদের জয় ১৬টি, ড্র তিনটি।

আগের দিন সেভিয়ার মাঠে আতলেতিকো মাদ্রিদের হারের পর বার্সেলোনার এই জয়ে শিরোপা লড়াই আরো জমে উঠল। ২৯ রাউন্ড শেষে দিয়েগো সিমেওনের দল ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দুইয়ে ফেরা বার্সেলোনার পয়েন্ট ৬৫। তিনে নেমে যাওয়া রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৩।

আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচের শুরুটা হয় জমজমাট। প্রথম ১০ মিনিটে দারুণ দুটি আক্রমণ করে ভাইয়াদলিদ। নবম মিনিটে এগিয়েও যেতে পারতো তারা; তবে বসনিয়া-হার্জেগোভিনার ফরোয়ার্ড কেনান কদ্রোর হেড বাধা পায় ক্রসবারে।

প্রথমার্ধের বাকি সময়েও প্রতি-আক্রমণে কয়েকবার ভীতি ছড়ায় পয়েন্ট তালিকার নিচের সারির দলটি। রক্ষণেও দারুণ জমাট ছিল ভাইয়াদলিদ।

প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকলেও উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারেনি মেসিরা। এসময় লক্ষ্যে তিনটি শট নেয় তারা, তবে এর কোনোটিই প্রতিপক্ষ গোলরক্ষককে তেমন পরীক্ষায় ফেলতে পারেনি।

দ্বিতীয়ার্ধে বেশ গোছালো ফুটবল খেলেতে শুরু করে বার্সেলোনা। ৫৯ মিনিটে মেসির পাস ধরে ডি-বক্সে ঢুকে উসমান দেম্বেলের নেওয়া শট ঝাঁপিয়ে ফেরান মাসিপ। ফিরতি বলে গ্রিজমানের ডাইভিং হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৬১তম মিনিটে বার্সেলোনার ডি-বক্সে জর্দি আলবার হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করে ভাইয়াদলিদের খেলোয়াড়রা। তবে রেফারির সাড়া মেলেনি।

৭৯তম মিনিটে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে ১০ জনের দলে পরিণত হয় ভাইয়াদলিদ। একজন কম নিয়েও ভালোই লড়াই করে যাচ্ছিল দলটি। গোলশূন্য ড্রর দিকে এগিয়ে যাচ্ছিল ম্যাচ। কিন্তু একেবারে শেষ পর্যায়ে ৯০তম মিনিটে এসে ওসমান দেম্বেলের একমাত্র গোলে জয় নিশ্চিত করে বার্সেলোনা।

আগামী শনিবার আসরের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে রিয়ালের মুখোমুখি হবে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠে লড়াইয়ে নামার আগে জয়টা ভীষণ দরকার ছিল মেসিদের।