• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জুম, গুগল মিটের মাথায় হাত!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২০  

করোনাকালে মিটিং, ক্লাস কিংবা ডেটিং—সবই হচ্ছে অনলাইনে। স্বশরীরে উপস্থিত হয়ে বিভিন্ন কার্যকমের সম্ভাবনা সীমিত হয়ে পড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে ভিডিও কলিং অ্যাপ। তাই জুম, গুগল মিটসহ অন্যান্য অ্যাপকে টেক্কা দিতে নতুন উদ্যোগ মাইক্রোসফট টিমস-এর।

মাইক্রোসফট টিমস এরই মধ্যে কিছু অকল্পনীয় সুবিধার কথা জানিয়েছে। টিমসের একটি কলে অংশ নিতে পারবেন ৩০০ জন এবং টানা কথা বলতে পারবেন ২৪ ঘণ্টা। এর জন্য আলাদা কোনো সফটওয়্যার ইন্সটল করতে হবে না।

জুম, গুগল মিটসহ অন্যান্যদের মাথায় ভাজ পড়েছে মাইক্রোসফট টিমস-এর এমন উদ্যোগের কারণে! কারণ বর্তমানে জুমে একটি ফ্রি কলে ১০০ জন কথা বলতে পারেন মাত্র ৪০ মিনিট। এছাড়া ১০০ জন অংশ নিয়ে টানা ৬০ মিনিট কথা বলা সম্ভব গুগল মিটে। 

মাইক্রোসফট একটি কলে অংশগ্রহণকারীদের মধ্যে ৪৯ জনকে একটি গ্যালারিভিউতে দেখাতে সক্ষম, অন্যান্য অ্যাপে এই সংখ্যা খুবই সীমিত। তাই ধারনা করা হচ্ছে টিমসের এমন পদক্ষেপ প্রতিযোগীদের আয় কমিয়ে দেবে।

অবশ্য মাইক্রোসফটের এমন পদক্ষেপের পর জুমও তাদের কলটাইমের সীমা তুলে নেয়ায় উদ্যোগী হয়েছে।