• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

জাতীয় প্রেসক্লাব প্রতিটি ঐতিহাসিক ঘটনার সঙ্গে সম্পৃক্ত: হাছান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জাতীয় প্রেসক্লাব দেশের প্রতিটি ঐতিহাসিক ঘটনার সাথে সম্পৃক্ত উল্লেখ করে বলেছেন, এর সাবেক নেতৃবৃন্দ স্বাধীনতা যুদ্ধসহ দেশের প্রতিটি আন্দোলন ও সংগ্রামে মুখ্য ভূমিকা পালন করেছেন।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব চত্বরে ক্লাবের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতাকালে মন্ত্রী বলেন, ‘গণমাধ্যম সমাজের দর্পণ। সাংবাদিকরা সবসময় একটি উন্নত দেশ ও জাতি গঠনে অগ্রণী ভূমিকা পালন করে থাকেন।’

জাতীয় প্রেসক্লাব সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।

ক্লাবের সদস্যবৃন্দ, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদসহ সিনিয়র সাংবাদিকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, উন্নত দেশ গঠন ও উন্নত জাতি গঠন দু’টি পৃথক কাজ। আমরা একটি উন্নত দেশ এবং একটি উন্নত জাতিও গঠন করতে চাই।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, কেবল অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে একটি উন্নত জাতি গঠন সম্ভব নয়। এর জন্য জনগণের মধ্যে দেশপ্রেম, আবেগ ও নৈতিক মূল্যবোধ প্রয়োজন।

তিনি আশা প্রকাশ করেন যে, সাংবাদিকরা একটি উন্নত বাংলাদেশ ও উন্নত জাতি গঠনে বলিষ্ঠ ও সুনির্দিষ্ট ভূমিকা পালন করবেন।

জাতীয় প্রেসক্লাবের সাবেক নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, তারা তাদের গতিশীল নেতৃত্বের মাধ্যমে শুধু প্রেসক্লাবকেই সমৃদ্ধ করেননি বরং বাঙালি জাতিকেও সমৃদ্ধ করেছেন। তিনি জাতীয় প্রেসক্লাবের ধারাবাহিক সাফল্য কামনা করেন।